দেশজুড়ে

সড়ক দূর্ঘটনায় প্রান গেল ভৈরবের তরুন শিক্ষকের

রাসেদুজ্জামান রাসেলঃ কিশোরগঞ্জের কুলিয়ারচরে বাংলাদেশ শিক্ষক সমিতির ত্রি-বার্ষিক সম্মেলনের পর শিক্ষকদের সরাসরি ভোটে শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়েছে। নির্বাচনে অন্য শিক্ষক ভোটারদের সাথে ভোট দিয়েছেন আমিনুল ইসলামও।

কিন্তু ভোট দিয়ে নিজ বিদ্যালয়ে আর ফেরা হলো না ফরিদপুর ইউনিয়ন আব্দুল হামিদ ভূইয়া উচ্চ বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক মো. আমিনুল ইসলামের। মর্মান্তিক এক সড়ক দুর্ঘটনা নিভিয়ে দিয়েছে ৪০ বছরের টগবগে এ তরুণ শিক্ষকের জীবনপ্রদীপ।

ভোট কেন্দ্র মুছা মিয়া উচ্চ বিদ্যালয় থেকে মোটরসাইকেল যোগে নিজ বিদ্যালয় আব্দুল হামিদ ভূইয়া উচ্চ বিদ্যালয়ে যাচ্ছিলেন আমিনুল ইসলাম। পথে ভোট কেন্দ্রের কিছুটা দক্ষিণ দিকে আলি আকবরি এলাকার গনকখালী ব্রিজের কাছে ভৈরব-ময়মনসিংহ মহাসড়কে ভৈরব থেকে ছেড়ে আসা কিশোরগঞ্জগামী একটি পিকআপ (ঢাকা মেট্রো ঠ ১৪-১৮৪২) মোটর সাইকেলটিকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই মোটর সাইকেল আরোহী শিক্ষক আমিনুল ইসলামের মৃত্যু হয়।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে মর্মান্তিক এই ঘটনা ঘটে। নিহত স্কুলশিক্ষক আমিনুল ইসলাম এর গ্রামের বাড়ি জেলার ভৈরব উপজেলার কালিকা প্রসাদ ইউনিয়নের কুমিরমারা গ্রামে। তাঁর পিতার নাম মহেজ মিয়া।

দুর্ঘটনার খবর পেয়ে ভৈরব হাইওয়ে থানার পুলিশ ও কুলিয়ারচর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহত শিক্ষকের মরদেহ উদ্বার করে এবং পিকআপটিকে আটক করে ভৈরব হাইওয়ে থানায় নিয়ে যায়।

এ ঘটনায় বিদ্যালয় এলাকা এবং আমিনুল ইসলামের গ্রামের বাড়িতে শোকের ছায়া নেমে আসে। শুক্রবার (৪ অক্টোবর) সকালে তার নামাজে জানাজা শেষে স্থানীয় গোরস্থানে দাফন করা হয়।

জানা যায়, বৃহস্পতিবার (৩ অক্টোবর) সকাল ১০টায় উপজেলার মুছা মিয়া উচ্চ বিদ্যালয়ে বাংলাদেশ শিক্ষক সমিতি কুলিয়ারচর উপজেলা শাখার ত্রিবার্ষিক সম্মেলন শুরু হয়। দিনভর শিক্ষকদের সম্মেলন শেষে বিকেল প্রায় পৌনে ৫টার সময় শিক্ষক সমিতির চলমান কমিটি ভেঙ্গে দিয়ে সরাসরি নির্বাচনের মাধ্যমে উপজেলার মাধ্যমিক বিদ্যালয়গুলোর শিক্ষকদের প্রত্যক্ষ ভোটে শিক্ষক সমিতির নতুন সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *