বিশেষ প্রতিবেদন

সরকারি নির্দেশনা না মানায় ভৈরবে ভ্রাম্যমান আদালতের অভিযানে জরিমানা

নিজস্ব প্রতিনিধি:

করোনা ভাইরাসের বিস্তার প্রতিরোধে সরকারি নির্দেশনা না মানায় ভৈরবে ভ্রাম্যমান আদালতের অভিযানে জরিমানা করা হয়েছে একটি ব্যবসা প্রতিষ্টানকে । আজ বুধবার সকাল এগারটার সময় ভৈরব বাজারের বিভিন্ন অলিগলিতে এ অভিযান চালানো হয়।

সরকারি নির্দেশনা অনুযায়ী সব ধরনের গণ জমায়েত নিষেধাজ্ঞা থাকার পরও ভৈরব বাজারের বিভিন্ন অলিগলিতে প্রচুর লোকসমাগম হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালায় ভ্রাম্যমান আদালত ।
অভিযানে ভৈরব বাজারের হলুদপট্টি এলাকার দয়াল ষ্টোরে বেশ কয়েকজন একসাথে বসে আড্ডা দেওয়ার কারণে ওই প্রতিষ্টানের মালিকে নগত পাছঁ হাজার টাকা জরিমান করা হয়। এ ছাড়াও বিনা কারণে রাস্তায় ঘোরা ফিরার কারণে বিভিন্ন বয়সের লোকজনদেরকে ঘরে ফিরাতে বাধ্য করেন ্রাম্যমান আদালত। মোটরসাইকেলসহ বিভিন্ন যান বাহনে অতিরিক্ত যাত্রী বহণ করা থেকেও বিরত করেন। একজনের বেশি কেউ কোন যানবাহনে চলতে পারবেনা মর্মে নিষেধ করা হয়।

গণজমায়েত না হতে এবং লোকজনদেরকে অপ্রয়োজনে বাড়ির বাহির না হতে পুলিশ মাইকিং করে নিষেধ করে। কেনাকাটায় লোকজন যেন দুরত্ব বজায় রাখেন সে দিকে খেয়াল রাখারও আহŸবান জনান। ভ্রাম্যমান আদালতের নেতৃত্ব দেন উপজেলা সহকারি কমিশনার (ভ’মি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট হিমাদ্রী খিষা। ভ্রাম্যমান আদালতকে সহযোগিতা করেন ভৈরব সার্কেলের সহকারি পুলিশ সুপার (এ এস পি) মো ঃ রেজুয়ান দীপুসহ অর্ধশতাধিক পুলিশ।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহি ম্যাজিষ্ট্রেট ভৈরব উপজেলা সহকারি কমিশনার (ভুমি) ও নির্বাহি ম্যাজিষ্ট্রেট হিমাদ্রী খিষা জানান, অপ্রয়োজনে বাইরে বের হওয়া থেকে বিরত থাকতে হবে। এছাড়াও মটরসাইকেলে শুধুমাত্র চালক প্রয়োজনীয় কাজে আরোহন করতে পারবেন। সরকারি নির্দেশনা সামাজিক দূরত্ব মেনে না চলে ব্যবসা প্রতিষ্টানে বসে আড্ডা দেওয়ার কারনে বাজারের দয়াল ষ্টোরের মালিককে পাছঁ হাজার টাকা জরিমানা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *