জাতীয়

ভৈরবে বঙ্গবন্ধু একুশে বই মেলার সম্পাপ্তি।

পলাশ আহমেদ,ভ্রাম্যমান প্রতিনিধি:
কিশোরগঞ্জের ভৈরবে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্ম শতবার্ষিকী(মুজিব বর্ষ) উপলহ্মে ভৈরব বই মেলা পরিষদ এর আয়োজনে ১০ দিনব্যাপী বঙ্গবন্ধু একুশে বইমেলার সমাপ্তি।
আনুষ্ঠানিক ভাবে বঙ্গবন্ধু একুশে বই মেলার উদ্ভোধন করেন ইন্টারন্যাশনাল থিয়েটার ইন্সটিটিউট (আন্তর্জাতিক) এর সম্মানিত সভাপতি রামেন্দু মজুমদার।
নানান আয়োজন এর মধ্যে ছিল বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীদের নিয়ে বিতর্ক প্রতিযোগিতা, নাট্য শিল্পীদের মঞ্চ নাটক, নিত্য ও সঙ্গীত শিল্পীদের বিনোদনমূলক পরিবেশনায় হাজারো  দর্শনার্থীদের সমাগম ছিল বেশ। সর্বমোট ১৮ টি বই স্টলে ছিলো বাংলাদেশের গুণী ও বিখ্যাত লেখকগণের লিখা রকমারি বইয়ের সমাহার।
বই স্টলের মালিকগণ জানায় প্রতিবছরের মতো এবারও বই-প্রেমীদের প্রশংসনীয়  সাড়া মেলে।
শেষ দিনে,ভৈরব বইমেলা পরিষদ এর সভাপতি আতিক আহমেদ সৌরভ এর সভাপতিত্বে, গোলাম কুদ্দুছ (লেখক গবেষকসাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সভাপতি সম্মিলিত সাংস্কৃতিক জোট) প্রধান অতিথি করে বিজয়ী প্রতিযোগীদেরমধ্যে পুরস্কার বিতরণ করা হয়।
পরে নিবেদিতা নাট্যাঙ্গনের পরিবেশনায় সাগর রহমানের রচনায় ক্ষতিপূরণ নাটকটি মঞ্চায়ন ও বাউল গান পরিবেশনার মধ্য দিয়ে সমাপ্ত হয় ভৈরব বই মেলা পরিষদের আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে  আয়োজিত ১০দিন ব্যাপি ২৩ তম বঙ্গবন্ধু একুশে বইমেলা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *