ক্রিকেট খেলা

এবার মান্ধানার ৬০ বলে সেঞ্চুরি

ক্রীড়া ডেস্ক : ইংল্যান্ডের কিয়া টি-টোয়েন্টি সুপার লিগে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েই চলেছেন স্মৃতি মান্ধানা। ভারতীয় এই ব্যাটার এক ম্যাচ আগে ছুঁয়েছিলেন মেয়েদের টি-টোয়েন্টিতে দ্রুততম ফিফটির রেকর্ড। এবার সেঞ্চুরি করেছেন মাত্র ৬০ বলে!

ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে শুক্রবার ৬১ বলে ১০২ রান করেছেন মান্ধানা। তাতে ল্যাঙ্কাশায়ার থান্ডারের বিপক্ষে ১৫৪ রানের লক্ষ্যটা ১০ বল বাকি থাকতেই পেরিয়ে গেছে মান্ধানার ওয়েস্টার্ন স্ট্রোম। তারা ম্যাচ জিতেছে ৭ উইকেটে।

মান্ধানার ১০২ রানের ইনিংসে ছিল ১২টি চার ও ৪টি ছক্কার মার। ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি ক্রিকেটে এটিই তার প্রথম সেঞ্চুরি, আছে পাঁচটি হাফ সেঞ্চুরিও।

এর আগে লুকবার্গ লাইটিংয়ের বিপক্ষে মান্ধানা ফিফটি করেছিলেন মাত্র ১৮ বলে। এই টুর্নামেন্টের যা দ্রুততম ও মেয়েদের টি-টোয়েন্টিতে যৌথভাবে দ্রুততম ফিফটি। নিউজিল্যান্ডের সোফি ডিভাইনের সঙ্গে যৌথভাবে এই রেকর্ডের মালিক মান্ধানা।

তার মারমুখী ব্যাটিংয়ের জন্যই প্রথম ভারতীয় হিসেবে ইংল্যান্ডে মেয়েদের টি-টোয়েন্টি টুর্নামেন্টে  সুযোগ পেয়েছেন মান্ধানা। ২৮২ রান করে টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহকও তিনিই। এখন পর্যন্ত তার  খেলা ইনিংসগুলো- ৪৮, ৩৭, ৫২*, ৪৩*, ১০২।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *