অপরাধ প্রবাস মধ্যপ্রাচ্য

আলোচিত পং পং গ্রেপ্তার

আন্তর্জাতিক ডেস্ক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও তার বড় ছেলে তারেক রহমানকে নিয়ে অশালীন মন্তব্য করায় আসাদুজ্জামান আসাদ ওরফে পং পং নামের এক বাংলাদেশিকে গ্রেপ্তার করেছে মালয়েশিয়া পুলিশ।

পং পং কিছুদিন আগে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক লাইভে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন।

এ নিয়ে দুইদিন আগে মালয়েশিয়া বিএনপির প্রচার ও প্রকাশনাবিষয়ক সম্পাদক মামুন বিন আব্দুল মান্নান বাদী হয়ে আইসিটি আইনে কুয়ালালামপুরের কেপং থানায় একটি মামলা দায়ের করেন। ওই মামলায় মালয়েশিয়া পুলিশ মঙ্গলবার সন্ধ্যায় আসাদুজ্জামান আসাদ ওরফে পং পংকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারকৃত মালয়েশিয়া প্রবাসী পং পং দীর্ঘদিন ধরে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বিভিন্ন ইস্যু নিয়ে কুরুচিপূর্ণ ভাষায় বাংলাদেশের বহু রাজনৈতিক নেতা-নেত্রীকে নিয়ে লাইভ করে আসছিলেন।

সম্প্রতি ফেসবুক লাইভে সিলেটের মেয়েদের নিয়ে কুরুচিপূর্ণ কথা বলে ব্যাপক সমালোচনার মুখে পড়েন পং পং। এ ছাড়া, ক্রিকেটার নাসির হোসেন ও তার কথিত প্রাক্তন বান্ধবী হুমায়রা সুবাকে নিয়ে আপত্তিকর ও কুরুচিপূর্ণ বক্তব্য ফেসবুকে লাইভে এসে দেন, যা নিয়ে মালয়েশিয়া প্রবাসীদের মাঝে ও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে প্রতিবাদের ঝড় উঠে।

পং পংয়ের বাড়ি বরিশাল জেলায় বলে জানা গেছে। তিনি দীর্ঘদিন মালয়েশিয়ায় অবস্থান করছেন।

উল্লেখ্য, কয়েক মাস আগে বঙ্গবন্ধু ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অবমাননা করে একটি ভিডিও সামাজিক যোগাযোগেরমাধ্যমে প্রকাশ করে পেনাং প্রবাসী আরেক বাংলাদেশি। যার বিরুদ্ধে আনুষ্ঠানিক প্রতিবাদ জানিয়ে মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশনে স্মারকলিপি দেয় মালয়েশিয়া শ্রমিক লীগ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *