বিএনপি রাজনীতি

রোড মার্চ সফল করতে ভৈরবে সংবাদ সম্মেলন বিএনপির

মো: রফিকুল ইসলাম রুবেল :
এক দফা দাবী আদায়ের লক্ষ্যে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে আগামীকাল ২১ সেপ্টেম্বর বৃহস্পতিবার ভৈরব টু সিলেট রোড মার্চ সফল করার জন্য ভৈরবে সংবাদ সম্মেলন করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) ভৈরব উপজেলা ও পৌর শাখা। গতকাল ২০ সেপ্টেম্বর বেলা ১২টায় পৌর শহরের কমলপুর এলাকায় বিএনপি’র অস্থায়ী কার্যালয়ে (শরীফুল আলমের ডাক বাংলোয়) এই সংবাদ সম্মেলন করা হয়।
সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন, জাতীয়তাবাদী দল বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির যুগ্ম-মহাসচিব হাবিবুন্নবী খান সোহেল, সহ-সাংগঠনিক সম্পাদক ও কিশোরগঞ্জ জেলা বিএনপি সভাপতি মো. শরীফুল আলম।

সংবাদ সম্মেলনে কেন্দ্রীয় বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির যুগ্ম-মহাসচিব হাবিবুন্নবী খান সোহেল বলেন, এক দফা দাবী বিএনপি ক্ষমতায় আসার দাবী নয়। জনগণের অধিকার আদায়ের দাবী। সরকার জগাখিচুরি মার্কা নির্বাচন করে ভোট চুরির মাধ্যমে ক্ষমতায় এসে জনগণের ভোগাধিকার খর্ব করেছে। বিগত কয়েকটি নির্বাচনে মানুষ বুঝতে পেরেছে তাদের ভোটাধিকার নেই। দেশের গণতন্ত্র হারিয়েছে। মানুষের ভোটাধিকার ফিরিয়ে আনতে আমরা রাজপথে নেমেছি। দেশের অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করায় জনগণ আওয়ামী লীগকে ক্ষমতায় দেখতে চাই না। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি মানুষকে অতিষ্ঠ করে তুলেছে। পকেট ভর্তি টাকা নিয়ে গেলেও পণ্যের দাম বেশী থাকায় খালি ব্যাগ নিয়ে ঘরে ফিরতে হয়। জনগণ আজ অতিষ্ঠ হয়ে আওয়ামী লীগ সরকারের পতনে বিএনপি’র সাথে ঐক্যবদ্ধ হয়েছে। বিএনপি জনগণের দাবী আদায়ের জন্য রাজপথে কাজ করছে। একজন সিনিয়র সিটিজেন জননেত্রী খালেদা জিয়াকে মিথ্যা মামলায় ১০ বছরের সাজা ভোগতে হচ্ছে। অসুস্থ্য হয়ে তিনি সঙ্কটাপন্ন অবস্থায় রয়েছেন। দেশে চিকিৎসার পাশাপাশি বিদেশী চিকিৎসার প্রয়োজন থাকলেও তিনি বিদেশে চিকিৎসার জন্য যেতে পারছেন না। দেশনেত্রী খালেদা জিয়া ন্যায় বিচার পাননি। এক দফা লড়াই বিজয়ের দ্বারপ্রান্তে এসে গেছে। অবৈধ সরকার বাধ্য হয়ে পদত্যাগ করতে হবে। জনগণ আওয়ামী লীগ সরকারকে আর ক্ষমতায় দেখতে চাই না। সারা দেশের মানুষ আমাদের সাথে রয়েছে।

সহ-সাংগঠনিক সম্পাদক ও কিশোরগঞ্জ জেলা বিএনপি’র সভাপতি মো. শরীফুল আলম বলেন, জনগণের অধিকার ফিরিয়ে আনতে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে এক দফা দাবী আদায়ের লক্ষে ২১ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকাল ৯টায় ভৈরব দুর্জয় মোড় বাসস্ট্যান্ড এলাকায় কেন্দ্রীয় নেতৃবৃন্দসহ বিএনপি নেতাকর্মীরা ভৈরব টু সিলেট রোড মার্চ সফল করতে ঐক্যবদ্ধ হবে। এখন পর্যন্ত প্রশাসনিক কোন বাধার মুখে পড়েনি। তাই আশা করছি রোড মার্চটি সফল হবে। এ সময় তিনি ভৈরব প্রশাসনসহ বিএনপি ও তার সকল অঙ্গ সংগঠনের নেতাকর্মী এবং সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন। যদি কোন কারণে প্রশাসন বা আওয়ামী লীগ দ্বারা প্রতিবন্ধকতা সৃষ্টি হয় তাহলে জনগণকে সাথে নিয়ে তা প্রতিহত করবেন বলেও তিনি জানান।

এ সময় সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, ভৈরব উপজেলা বিএনপি সভাপতি মো. রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক মো. আরিফুল ইসলাম, পৌর বিএনপি সভাপতি হাজী মো. শাহিন, সাধারণ সম্পাদক ভিপি মজিবুর রহমান প্রমুখ। এছাড়াও সংবাদ সম্মেলনে পৌর ও উপজেলা বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দল, শ্রমিকদল ও ছাত্রদলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলন শেষে নেতাকর্মীদের সাথে নিয়ে মঞ্চের স্থান পরিদর্শনে যান কেন্দ্রীয় বিএনপির দুই নেতা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *