Featured অপরাধ

মুরাদনগরে ৪টি ড্রেজার মেশিন জব্দসহ পাইপ বিনষ্ট

মোঃ নজরুল ইসলাম (মুরাদনগর) কুমিল্লা প্রতিনিধি।

কুমিল্লার মুরাদনগর উপজেলায় তিতাস নদী ও তিন ফসলি কৃষিজমি থেকে অবৈধভাবে মাটি উত্তোলনের দায়ে উপজেলার রামচন্দ্রপুর দক্ষিণ ও নবীপুর পূর্ব ইউনিয়নে ভ্রাম্যমাণ আদালত৷ অভিযান চালিয়ে ৪টি ড্রেজার মেশিন জব্দসহ পাইপ বিনষ্ট করেছে।
রবিবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত মুরাদনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ নাজমূল হুদা’র নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের অভিযানে ড্রেজার মেশিন জব্দসহ পাইপ বিনষ্ট করা হয়।
স্থানীয়রা জানান,রামচন্দ্রপুর দক্ষিণ ইউনিয়নে পাঁচকিত্তা দরিকান্দি এলাকায় তিতাস নদী থেকে এবং নবীপুর পূর্ব ইউনিয়নের গুনজুর (গুকুলনগর) এলাকায় ড্রেজার ব্যবসায়ী বাহের চড়ের গ্রামের মোঃ আমির হোসেন,ও গুকুলনগরের মোঃ মোয়াজ্জেম ও মোঃ লিল মিয়া দীর্ঘদিন ধরে তিতাস নদী এবং তিন ফসলি কৃষি জমিতে অবৈধভাবে ড্রেজার মেশিন বসিয়ে মাটি উত্তোলন করে আসছে। কিন্তু সে কোন বাধাই মানে না। উপায়ান্তু না দেখে স্থানীয় কৃষকরা উপজেলা প্রশাসনের কাছে ওই ড্রেজার ব্যবসায়ীর বিরুদ্ধে লিখিত অভিযোগ করে।
পরে অভিযোগের প্রেক্ষিতে রবিবার দিনব্যাপী রামচন্দ্রপুর দক্ষিণ ইউনিয়ন ও নবীপুর পূর্ব ইউনিয়নে উপজেলা প্রশাসন ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করে। এ সময় ড্রেজার ব্যবসায়ীর ৪টি ড্রেজার মেশিন জব্দ ও মাটি উত্তোলনের কাজে ব্যবহৃত পাইপ বিনষ্ট করা হয়। এ সময় মুরাদনগর থানা পুলিশের একটি টিম অভিযানে সহায়তা করে।
মুরাদনগর উপজেলা সরকারি কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ নাজমূল হুদা জানান, উপজেলা প্রশাসন নিয়মিত ভূমিখেকো, অবৈধ ড্রেজার ব্যবসায়ীদের বিরুদ্ধে ভ্রাম্যমান পরিচালনা করে আসছে। মুরাদনগরের কৃষি জমি রক্ষার্থে আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *