Featured দেশজুড়ে

মুরাদনগরে সেনাবাহিনীর ফ্রি চিকিৎসা সেবা পেল ২ হাজার মানুষ

গতকাল কুমিল্লার মুরাদনগরের বাখরনগর এলাকার স্থানীয়দের চিকিৎসা সেবা দিচ্ছেন বাংলাদেশ সেনাবাহিনীর ৩৩ পদাতিক ডিভিশনের সদস্যরা।

মোঃনজরুল ইসলাম মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধি:
কুমিল্লার মুরাদনগরে বাংলাদেশ সেনাবাহিনীর ৩৩ পদাতিক ডিভিশনের ৩৫ ফিল্ড হাসপাতালের উদ্যোগে প্রায় ২ হাজার স্থানীয় অসহায় ও দুস্থ মানুষকে ফ্রি স্বাস্থ্য সেবা ও বিনামূল্য ওষুধ বিতরণ করা হয়েছে।


বুধবার সকাল ৯ টা থেকে এ ফ্রি মেডিকেল ক্যাম্পেইন শুরু হয়।
বাংলাদেশ কুমিল্লা সেনাবাহিনীর মেডিকেল সার্ভিসের সহকারি পরিচালক কর্নেল আব্দুল হামিদ জানান, মাননীয় সেনাবাহিনী প্রধানের নির্দেশক্রমে গ্রীষ্মকালীন প্রশিক্ষণ ২০২৩ এর বহিরাঙ্গণ অনুশীলনে, কুমিল্লা সেনানিবাসের সম্মানিত জিওসি এবং এরিয়া কমান্ডার মেজর জেনারেল মোঃ মাইনুর রহমান স্যারের সরাসরি তত্ত্বাবধানে মুরাদনগরের বাখরনগর দাখিল মাদ্রাসা প্রাঙ্গনে সারাদিন ব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্পেইন চলছে। ৩৫ ফিল্ড হাসপাতালের অধিনায়ক লেঃ কর্নেল ওয়াহিদা রহমান এবং তার অধিনস্থ অত্যন্ত সুদক্ষ এবং অভিজ্ঞ সকল মেডিকেল টিম এর পরিচালনায় পূর্বের ন্যায় আজও এখানে আনুমানিক ২ হাজার রোগীর সম্পূর্ণ বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হবে।
এছাড়াও নিরব ঘাতক ব্যাধি ডায়াবেটিস রোগ নির্নয়ের জন্য একটি রক্ত পরীক্ষা কেন্দ্র খোলা হয়েছে। পাশাপাশি সকল আগ্রহী মানুষের জন্য বিশেষ করে স্কুল কলেজের ছাত্র-ছাত্রীদের জন্য আরো একটি রক্তের গ্রæপ নির্ণয় কেন্দ্র সংযোজন করা হয়েছে।
উল্লেখ্য, রক্ত পরীক্ষা শেষে সকল পরীক্ষা-নীরিক্ষার রিপোর্ট যথাযথ রোগীর কাছে বিনামূল্যে হস্তান্তর করা হবে।
গ্রাম বাংলার দুঃস্থ অসহায় পীড়িত মানুষের দ্বারপ্রান্তে দাড়িয়ে প্রয়োজনীয় চিকিৎসা সেবা প্রদান করে তাদেরকে পীড়ামুক্ত সুস্থ্য সবল এবং সক্ষম নাগরিক হতে পুনর্বাসনে সহায়ক ভূমিকা পালন করে জাতির উন্নয়নে সক্রিয় অংশগ্রহণে, সহযোগিতা করাই আমাদের অন্যতম লক্ষ্য।
এ ফ্রি মেডিকেল ক্যাম্পেইনে ১০ জন চিকিৎসক অংশগ্রহণ করছেন। ফ্রি মেডিকেল ক্যাম্পেইনে চিকিৎসা সেবায় আরো অংশগ্রহণ করেছেন মেজর ওয়াসিম, মেজর রেজওয়ানা, মেজর শাহাদাত, ক্যাপ্টেন স্নিগধা, ক্যাপ্টেন তিতলি প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *