Featured দেশজুড়ে

মুরাদনগরে ‘পুষ্টি গ্রামের শুভ উদ্বোধন’ ও উপকরণ বিতরণ

মোঃ নজরুল ইসলাম মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধি:

কুমিল্লার মুরাদনগরে কৃষি উন্নয়নের মাধ্যমে পুষ্টি ও খাদ্য নিরাপত্তা জোরদার করণ প্রকল্পের আওতায় ‘পুষ্টি গ্রামের শুভ উদ্বোধন’ ও রবি মৌসুমে ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রায় ১১শ কৃষকের মাঝে বিনা মূল্যে বীজ, রসায়নিক সার ও উপকরণ বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার সকাল ১০ টায় উপজেলার ধামঘর আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে প্রধান অতিথি হয়ে উপস্থিত থেকে ‘পুষ্টি গ্রামের উদ্বোধন’ করেন আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক, এফবিসিসিআই’র সাবেক সভাপতি কুমিল্লা-০৩ মুরাদনগর আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব ইউসুফ আব্দুল্লাহ হারুন এফসিএ।

উদ্বোধন শেষে রবি মৌসুমে ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষে কৃষি প্রণোদনা কর্মসুচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনা মূল্যে ১ হাজার ৯৯০ জন কৃষকের মাঝে ফল, সবজি, মসলার বীজ, ভেষজ চারা, ফলের চারা, রাসায়নিক সার ও উপকরণ বিতরণ করা হয়।
মুরাদনগর উপজেলা নির্বাহী কর্মকর্ত (ইউএনও) মোঃ আলাউদ্দীন ভূঞা জনীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আহসানুল আলম সরকার কিশোর, মুরাদনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুল বারি ইবনে জলিল। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা কৃষি কর্মকর্তা পাভেল খান পাপ্পু।

উপ-সহকারি উদ্ভিদ সংরক্ষণ অফিসার প্রদীপ কুমার সাহার স ালনায় এসময় কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম ফারুক রানা, মুরাদনগর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ রফিকুল ইসলাম সরকার, ইউপি চেয়ারম্যান আব্দুল কাদির, ইউপি সদস্য মোর্শেদ খান প্রমূখ।
এর আগে ধামঘর আদর্শ উচ্চ বিদ্যালয়ের ৩য় তলা উর্দ্ধমূখী ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করেন এমপি ইউসুফ আব্দুল্লাহ হারুন এফসিএ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *