জাতীয়

মনোহরদীতে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ, ধাওয়া-পাল্টাধাওয়া, আহত ৩০

সমাধান টিভি :
নরসিংদীর মনোহরদীতে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় প্রায় শতাধিক রাউন্ড গুলিবর্ষণ করে পুলিশ। এতে পুলিশ সদস্যসহ কমপক্ষে ৩০ জন আহত হয়েছেন। আজ রবিবার (২৮ আগস্ট) দুপুরে উপজেলার হাফিজপুর এলাকায় এ ঘটনা ঘটে। তবে আহতদের পরিচয় এখনো জানা যায়নি।
জানা যায়, খুন, গুম ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধিসহ ভোলায় স্বেচ্ছাসেবক নেতা আব্দুর রহিম ও জেলা ছাত্রদল সভাপতি নূরে আলমের মৃত্যুর প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করে উপজেলা বিএনপি। আজ দুপুরে নেতাকর্মীরা পূর্বঘোষিত স্থান উপজেলার মনোহরদী হাফিজপুর স্কুল মাঠে সমাবেশ করার কথা ছিল। পরে বিক্ষোভ সভায় যোগ দিতে বিএনপির সাবেক এমপি শাখাওয়াত হোসেন বকুলের মিছিলটি পৌর এলাকায় হেতেমদী মোড়ে আসলে পুলিশের সঙ্গে হামলা ঘটনার ঘটে। এ সময় পুলিশসহ ৩০ জন আহত হয়েছেন।
বিএনপির নেতাকর্মীরা জানান, এ ঘটনায় আমাদের দলের অনেক নেতাকর্মী আহত হয়েছেন। পরে আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। অতিরিক্ত পুলিশ সুপার সাহেব আলী পাঠান বলেন, মানুষের জানমাল রক্ষায় পুলিশ সতর্ক অবস্থানে ছিল। কিন্তু বিএনপি নেতাকর্মীরা লাঠিসোটা ও দা নিয়ে মিছিল বের করেন। তাদের বাধা দিলে তারা পুলিশের ওপর চড়াও হয়। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *