জীবনযাপন

ভৈরবে ১ম জাতীয় বীমা দিবস উদযাপন

পলাশ আহমেদ,ভ্রাম্যমাণ প্রতিনিধি:
“বীমা দিবসে শপথ করি,নিরাপদ জীবন গড়ি” এই শ্লোগানকে সামনে রেখে কিশোরগঞ্জের ভৈরব উপজেলা প্রশাসনের উদ্যোগে ১ম জাতীয় বীমা দিবস উদযাপন আনন্দ শুভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৬০ সালের ১ মার্চ তৎকালীন পাকিস্তানের আলফা ইন্স্যুরেন্স কোম্পানিতে যোগদান করেছিলেন। বঙ্গবন্ধুর জন্য এটা ছিল রাজনীতির বাইরে প্রথম কোনো প্রতিষ্ঠানে চাকরি করা। তাই এই দিনটিকে স্মরণীয় করে রাখতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ১ মার্চকে বীমা দিবস হিসেবে ঘোষণা করেছে সরকার। এরই অংশ হিসেবে বঙ্গবন্ধুর ১৯৬০ সালের ১ মার্চ তৎকালীন পাকিস্তানের আলফা ইন্স্যুরেন্স কোম্পানিতে যোগদানের দিনটিকে স্মরণীয় করে রাখতে ১ মার্চকে জাতীয় বীমা দিবস ঘোষণার প্রস্তাব করেছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)। তারা এ সংক্রান্ত একটি প্রস্তাব অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের মাধ্যমে মন্ত্রিপরিষদ বিভাগে পাঠিয়েছে। মন্ত্রিসভার সম্মতি সাপেক্ষে এখন থেকে প্রতিবছর ১ মার্চ বীমা দিবস হিসেবে পালন করা হবে।
আজ রবিবার(১লা মার্চ) সকালে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি শোভাযাত্রা বের হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করেন। ভৈরব উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানা’র নেতৃত্বে শোভাযাত্রা টি উপজেলা চত্বরে এসে শেষ হয় এবং উপজেলা অডিটোরিয়ামে ১ম বীমা দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সঞ্চালনায় ছিলেন মোঃহাবিবুর রহমান সিনিয়র সহকারী ব্যবস্থাপনা পরিচালক গোল্ডেন লাইফ লিঃ। অনুষ্ঠানের সভাপতিত্বে করেন ডেল্টা লাইফ ইনসুরেন্সের বাঞ্চ ম্যানেজার এরশাদ মিয়া এবং প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভৈরব উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানা।
বিশেষ অতিথি ছিলেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা লুৎফর রহমান , সহকারী প্রোগ্রামার মোহাম্মদ মাসুদ হাসান , ও সানলাইফ ইনসিওরেন্স কোঃ যুগ্ম নির্বাহী পরিচালক ফারুক হোসেন,এক্সিকিউটিভ চিফ মার্কেটিং অফিসার শিল্পী আক্তার, বাবু নৃপেন্দ্র চন্দ্র দাস, শাহ মোঃ শরীফ, আব্দুর রউফ, সাইদুর রহমান, বরকত উল্লাহ, সেলিম মিয়া সহ বিভিন্ন লাইফ ও নন লাইফ ইন্স্যুরেন্স কোম্পানীর সংগঠন প্রধান ও সহকর্মী বৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *