রাজনীতি

ভৈরবে হাইওয়ে পুলিশের চাদাঁবাজি ও হয়রানির প্রতিবাদে মানববন্ধন

২৪ অক্টোবর, জয়নাল আবেদীন রিটন, ভৈরব প্রতিনিধি ॥

কিশোরগঞ্জের ভৈরবে মহাসড়কে হাইওয়ে পুলিশের চাদাঁবাজি ও হয়রানির প্রতিবাদে ব্যবসাীয়রা মানব বন্ধন ও সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে ।  রড-সিমেন্ট,ফল ব্যবসায়ীসহ বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের আয়োজনে আজ বৃহস্পতিবার বেলা ১১টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের দূজর্য় মোড়ে ঘন্টাব্যাপী মানব বন্ধন করে । মানব বন্ধনে বক্তব্য রাখেন ভৈরব চেম্বার অব কমার্সের সিনিয়র সহ-সভাপতি হাজি মোশারফ হোসেন,আফজাল হোসেন জামাল,ভৈরব উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু,পৌর আওয়ামীলীগ সাধারন সম্পাদক আতিক আহমেদ সৌরভ,যুবলীগ সভাপতি অরুন আল আজাদ,উপজেলা ছাত্রলীগ সভাপতি খলিলুর রহমান লিমন পমূখ ।

এ সময় বক্তারা বলেন, ভৈরব-কিশোরগঞ্জ আঞ্চলিক মহাসড়কে সিএনজি,অটোরিক্সা নসিমন,করিমন চলাচলে হাইকোর্টের কোন নিষেধাজ্ঞা না থাকলেও ভৈরব হাইওয়ে পুলিশ এসব যানবাহন চলাচলে বাধা দিচ্ছে । আবার কোন কোন সময় এসব যানবাহন আটক করে অবৈধভাবে টাকা নিয়ে গাড়িগুলো ছাড়াহচ্ছে।  এভাবে প্রতিদিন তারা চাদাবাজি করছে ।এতে করে ভৈরব বাজারের ব্যবসায় অচলাবস্থা সৃষ্টি হচ্ছে ।

বন্দর নগরী ভৈরব বাজার থেকে সড়ক পথে পার্শ্ববর্তী কুলিয়ারচর,বাজিতপুর,নিকলি,কটিয়াদী ,বেলাব ও রায়পুরার শত শত ব্যবসায়ীরা লাখ লাখ টাকার মালামাল এ মোকাম থেকে কিনে এসব উপজেলায় কম খরচে এসব যানবাহনে পরিবহন করে থাকেন । এ অবস্থা চলতে থাকলে ভৈরবের কয়েক হাজার ব্যবসায়ী এবং এর সাথে জড়িত কয়েক লাখ পরিবার বেকার হয়ে পড়বে । হাইওয়ে পুলিশ এসব চাদাঁবাজি বন্ধসহ ব্যবসায়ীদের স্বার্থে এসব যানবাহন চলাচলে উন্মোক্ত করে দেয়ার আহবান জানান । তা না হলে পরবর্তীতে কঠিন কর্মসূচীর ঘোষণা দেয়ার হুশিয়ারী দেন বক্তারা । পরে ঢাকা-সিলেট মহাসড়ক অবররোধ ক ব্যবসায়ীরা বিক্ষোভ করে । এ সময় ভৈরব-ময়মনসিংহ,ঢাকা-সিলেট মহাসড়কে কয়েকশ যানবাহন আটকা পড়ে ।

ভৈরব হাইওয়ে থানার অফিসার ইনচার্জ বলেন, আমি ভৈরবে অনেক ব্যসায়ীর সাথে কথা বলেছি। সড়কে যদি আমাদের পলিশের যে কেউ কোন গাড়ি আটকিয়ে চাঁদা দাবী করে তাহলে সাথে সাথে আমাকে খবর দিন অথবা গাড়ি ঐ খানে ফেলে রেখে এসে আমাকে জানান। গাড়ি উদ্ধার করে দেয়ার দায়িত্ব হাইওয়ে পুলিশের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *