Featured অপরাধ

ভৈরবে সালিশী বৈঠকে গরু চোরের এক লাখ চল্লিশ হাজার টাকা জরিমানা

মোঃ ছাবির উদ্দিন রাজু ,ভৈরব ( কিশোরগঞ্জ) প্রতিনিধি।

ভৈরবে সালিশী বৈঠকে গরু চোর শাওন মিয়াকে ১লাখ ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে । গত রোববার সন্ধ্যায় গজারিয়া ইউনিয়নের বাশঁগাড়ী আদর্শ বাজারে এ রায় দেন সালিশ কারকরা । স্থানীয়রা জানান, বাশগাড়ী গ্রামের শাওন মিয়া দীর্ঘদিন ধরে গরু চোরি করে আসছেন ।চোরাইকৃত গরু তিনি বিভিন্ন লোকজনসহ কসাইয়ের কাছে বিক্রি করে থাকেন । তাছাড়া বিভিন্ন লোকজনের কাছ থেকে গরু দেওয়ার জন্য অগ্রিম টাকা নিয়ে থাকেন । সম্প্রতি কালিকাপ্রসাদ ইউনিয়নের আকবর নগর গ্রামের লোকজন পিকআপে করে আনা চুরাই গরুসহ শাওনকে আটক করে । পরে গরুর মালিক খবর পেয়ে গরু নিয়ে যায় । এ ঘটনা এলাকায় জানাজানি হলে গরু চোরের ঘটনার রহস্য বেরিয়ে আসে । পরে জানাযায় শাওন তারই এলাকার কসাই জামাল মিয়াকে গরু দেয়ার কথা বলে তার কাছ থেকে ৭০ হাজার টাকা নিয়েছে । শুধু তার কাছ থেকেই নয় এমন আরো কয়েকজনের কাছ থেকে টাকা নিয়েছে ।

এ বিষয়ে গজারিয়া ইউপি সদস্য রাশেদ মিয়া ও সাবেক ইউপি সদস্য জাকির মিয়া ও উপস্থিত কয়েকজন দরবারী জানান, সালিশী বৈঠকে জামাল মিয়ার কাছ থেকে নেওয়া ৭০ হাজার এবং ভৈরবের আরেক জনের কাছ থেকে নেয়া ৭০ হাজার টাকাসহ মোট ১ লাখ চল্লিশ হাজার টাকা ফেরত দিবে শাওন এমন একটি রায় হয়েছে কিন্তু শাওন দরবারে উপস্থিত হয়নি,তার ভাই ভাতিজারা উপস্থিত ছিল এবং রায়য়ের জিম্মাদারী গ্রহণ করেছিল।

এ বিষয়ে অভিযুক্ত শাওন জানান,তাকে ফাসাঁনো হয়েছে । তবে গরু চুরির মামলার বিষয়ে সে স্বীকার করে বলেন,তার নামে থানায় ১টি মামলা আছে ।এ বিষয়ে জানতে চাইলে ভৈরব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান একটি পরিত্যক্ত গাড়ি থানায় আটক আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *