জাতীয়

ভৈরবে শিশুদের কবিতা ও আবৃতি ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের পুরষ্কার বিতরণ

মোঃ ছাবির উদ্দিন রাজু, ভ্রাম্যমান প্রতিনিধিঃ সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি ও স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে শিশুদের কবিতা আবৃত্তি ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

আজ শুক্রবার ১০ সেপ্টেম্বর সকাল ১১ টায় দৈনিক পূর্বকণ্ঠ পত্রিকার আয়োজনে নিরাপদ সড়ক চাই ভৈরব শাখার কার্যালয়ে এই অনুষ্ঠানটির আয়োজন করা হয়।

দৈনিক পূর্বকণ্ঠ ও সাপ্তাহিক দিনের গান পত্রিকার সম্পাদক সোহেল সাশ্রু’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভৈরবের কৃতি সন্তান বৃহত্তর ময়মনসিংহ জেলার সিনিয়র জেলা ও দায়রা জজ মো. হেলাল উদ্দিন।

দৈনিক পূর্বকণ্ঠ পত্রিকার নির্বাহী সম্পাদক ও রিপোর্টাস ক্লাব ও ইউনিটি সাধারণ সম্পাদক মো. আলাল উদ্দিন এর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভৈরব থানার অফিসার ইনচার্জ মো.শাহিন, রিপোর্টাস ক্লাব ও ইউনিটি সভাপতি ও সাপ্তাহিক অবলম্বন পত্রিকার সম্পাদক ও প্রকাশক তাজুল ইসলাম তাজ ভৈরবী।
এছাড়া অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ভৈরব ব্যবসায়ী কল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক কাজী সাইদুর রহমান, কিশোরগঞ্জ জেলার শ্রেষ্ঠ শিক্ষিকার পুরষ্কারে ভূষিত ফারহানা বেগম লিপি, নিরাপদ সড়ক চাই এর সাংগঠনিক সম্পাদক প্রভাষক ইমরান হোসাইন, নিসচার আইন বিষয়ক সম্পাদক এডভোকেট খালেকুজ্জামান ঝুমন,
নিসচার কার্যকরী সদস্য ও ব্যাংকার মাজহারুল ইসলাম সুজন, রিপোর্টাস ক্লাব ও ইউনিটি যুগ্ম সম্পাদক এম আর রুবেল, দৈনিক পূর্বকণ্ঠ পত্রিকার সহ-ব্যবস্থাপক সম্পাদক আফসার হোসেন তূর্জা, অনলাইন নিউজ ক্লাবের সাধারণ সম্পাদক আশরাফুল আলম, যুগ্ম সম্পাদক হাবিবুর রহমান, রিপোর্টাস ক্লাব ও ইউনিটি প্রচার ও প্রকাশনা সম্পাদক সোহানুর রহমান, সাংবাদিক ও নিসচার সদস্য দোলন আক্তার সাধনা প্রমুখ।

গত ১৫ আগষ্ট অনুষ্ঠিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে শিশুদের কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় বিজয়ী প্রথম স্থান অধিকারী মনভিলা হক, দ্বিতীয় স্থান তালবিয়া রহমান, তৃতীয় স্থান ওয়াসিফা ও ঐশ্বর্য শুভ অদিতি ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় ফাইজান করিম আরহান ও মুনতাহা আজাদ জেরী হাতে পুরষ্কার হিসেবে গ্রন্থ তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি।

অনুষ্ঠানে প্রধান অতিথি বৃহত্তম ময়মনসিংহ জেলার সিনিয়র জেলা ও দায়রা জজ মো. হেলাল উদ্দিন বিজয়ী শিশু কিশোরদের উদ্দেশ্যে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে জানতে হবে বুঝতে হবে এবং তার আদর্শকে হৃদয়ে লালন করতে হবে। তিনি আরো বলেন বঙ্গবন্ধু শিশু কিশোরদের অনেক বেশি ভালোবাসতেন।সেই কারণে ১৭ই মার্চ প্রতিবছর শিশুদিবস পালিত হয়। এছাড়া তিনি প্রত্যেককে বিজ্ঞান মনষ্ক হওয়ার আহ্বান জানান।

তিনি এতদঞ্চলের বহুল প্রচারিত দৈনিক পূর্বকণ্ঠ পত্রিকাটি সংবাদ প্রকাশের পাশাপাশি বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, সাহিত্য, জাতীয় ও আন্তর্জাতিক দিবস সমূহে নানা কর্মকান্ডের জন্য ভূয়সী প্রশংসা করেন।

এই সময় পুরষ্কার বিজয়ী শিশুদের সাথে তাদের অভিভাবকগণও উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *