জাতীয়

ভৈরবে র‌্যাবের অভিযানে ৪ প্রতিষ্ঠানকে সাড়ে ৮ লাখ টাকা জরিমানা

মো: শাহনূর, ভৈরব প্রতিনিধি :

ভৈরবে ৩টি সেমাই ও ১টি মুড়ি ফেক্টরীতে অভিযান চালায় র‌্যাব। অভিযানে ৪টি কারখানাকে সাড়ে ৮ লাখ টাকা জরিমানা করেন র‌্যাবের ভ্রাম্যম্যান আদালত । র‌্যাব- ১৪, ভৈরব ক্যাম্পের সিনিয়র সহকারি পরিচালক চন্দন নাথের নেতৃত্বে নির্বাহী ম্যাজিষ্ট্রেট হিসেবে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা সহকারি কমিশনার ( ভূমি) মো ঃ আনিসুজ্জামান।
শহরের পঞ্চবটি নতুনরাস্তা এলাকার মুন্না চানাচুর ফেক্টরীকে ৪ লাখ, রানীর বাজার এলাকায় রাজা সেমাই ফ্যাক্টরী ৩ লাখ, কমলপুর এলাকার জুনাইদ ফুড ইন্ডাষ্ট্রিজ ১ লাখ ও ফাইন মুড়ি কারখানার মালিককে নগদ ৫০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেট। এসকল কারখানার মালিকরা দীর্ঘদিন যাবত অস্বাস্থকর পরিবেশ , লাইসেন্সবিহীন পণ্য উৎপাদন, শ্রমিকদের হাতে গ্লাব্স ও এপ্রোন না থাকা এবং ভেজাল মিশ্রিত খাদ্যদ্রব্য তৈরি করে আসছিল। অভিযানে মুন্না সেমাই ফ্যাক্টরী থেকে ২ ড্রাম দূষিত তৈল ও জুনাইদ ফুড ইন্ড্রাষ্ট্রিজ থেকে ২ বস্তা দূষিত সেমাই জব্দ করার পর তা ধ্বংস করা হয়।
ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেট জানায়, ইতিপূর্বে এসকল ফ্যাক্টরীগুলোও ভ্রাম্যান আদালত অভিযান চালিয়ে জরিমানা করা হয়েছিল। তারা এখনো পর্যন্ত পরিস্কার পরিচ্ছন্ন ভাবে খাদ্য উৎপাদন না করায় এবং আজও এসকল ফেক্টরীতে পূর্বের অবস্থান বিদ্যমান থাকায় এ জরিমানা করা হয়েছে। এ ছাড়াও অভিযুক্ত প্রত্যেকটি ফ্যাক্টরীর মালিককে আগামী ৩ মাস সময়ের মধ্যে কারখানার পরিবেশ উন্নত করা সহ প্রয়োজনীয় সকল লাইসেন্স করার জন্য সময় দেয়া হয়।
ভ্রাম্যমান আদালতে পৌরসভার স্যানেটারি ইন্সপেক্টর নাছিমা বেগম সহ র‌্যাব ১৪- ভৈরব ক্যাম্পের সদস্যরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *