বিশেষ প্রতিবেদন

ভৈরবে নবজাতক শিশুকে ভিক্ষুকের কাছে ফেলে পালিয়েছেন মা

জয়নাল আবেদীন রিটন, বিশেষ প্রতিনিধি:
কিশোরগঞ্জের ভৈরবে নবজাতক মেয়ে শিশুকে ভিক্ষুকের কাছে ফেলে রেখে পালিয়েছেন মা। বর্তমানে শিশুটি ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছে। শিশুটি সুস্থ রয়েছে বলে জানিয়েছেন চিকিৎসক। তাকে দত্তক নিতে আগ্রহ প্রকাশ করেছেন অনেকে।
গতকাল শুক্রবার রাত ৯টার দিকে ভৈরব বাসষ্ট্যান্ড এলাকায় এক নারী ভিক্ষুকের কাছে নবজাতককে রেখে পালিয়ে যান মা। এই ভিক্ষুক পাশের একটি ঔষধের দোকানের মালিক মুকুলের কাছে মেয়ে শিশুটিকে নিয়ে যান। পরে তিনি শিশুটিকে ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। শিশুটি বর্তমানে সুস্থ রয়েছে বলে জানিয়েছেন চিকিৎসক। কিশোরগঞ্জের ভৈরব উপজেলার পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: বুলবুল আহম্মেদ বলেন, নবজাতক শিশুটিকে আমরা পরীক্ষা নিরীক্ষা করে দেখেছি। তার শরীরিক অবস্থা ভালো আছে। এ ব্যাপারে ভৈরব থানায় একটি সাধারণ ডায়রি করা হয়েছে।

দোকান মালিক মুকুল মিয়া বলেন, সন্ধার পর এক ভিক্ষুক আমার কাছে এসে বলল এক মহিলা এই বাচ্ছাটিকে আমার কাছে রেখে খাবার আনতে যায়। এক ঘন্টারও বেশি সময় হয়েছে এখনো আসছেনা। আমি চলে যাব এখন বাচ্ছাটাকে কোথায় রেখে যাব।

উপজেলা নির্বাহী কর্মকর্তা লুবনা ফারজানা বলেন, গতকাল রাত নয়টার দিকে একজন আমাকে ফোন দিয়ে জানান একটি বাচ্ছা পাওয়া গেছে । পরে আমি তাকে বাচ্ছাটিকে তার মাধ্যমে হাসপাতালে পাঠাই। আমি হাসপাতালে ফোন করে বলে দিয়েছি যাতে শিশুটিকে পরীক্ষা নিিরক্ষা করে দেখেন ওর স্বাস্থ্য ঠিক আছে কিনা।

কিশোরগঞ্জের ভৈরব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: শাহিন বলেন, বাচ্চাটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এই বিষয়ে আমরা ইতিমধ্যে থানায় একটি ডায়রি করেছি। শিুশুটিকে সমাজসেবা অধিদপ্তরে হস্তাতন্তর করা হবে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *