জাতীয়

ভৈরবে ডেঙ্গু আক্রান্ত হয়ে স্কুল ছাত্রের মৃত্যু, আরো পাচঁজন হাসপাতালে ভর্তি

সোহেলুর রহমান: কিশোরগঞ্জের ভৈরবে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মোঃ হামজা (১২) নামে এক স্কুল ছাত্রের মৃত্যু হয়েছে। মারা যাওয়া স্কুল ছাত্র হামজা ব্রাক্ষ্মণবাড়িয়ার জেলার সরাইল উপজেলার নরশীলপুর গ্রামের ইসরাইল মিয়ার ছেলে বলে জানা গেছে। সে সরাইল উপজেলার রাঙ্গুরিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর ছাত্র ছিলেন। প্রচন্ড জ্বর নিয়ে গতকাল বৃহস্পতিবার বিকেল পাচঁটার দিকে ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হলে চিকিৎসাধীন অবস্থায় পাচঁটা বিশ মিনিটে তার মৃত্যু হয়।

নিহতের চাচা হাবিব মিয়া জানান, বুধবার রাত থেকে হামজার প্রচন্ড জ্বর উঠে এবং কয়েকবার বমি হয়। পরে বৃহস্পতিবার সারা দিন সে জ্বরে ভোগে। কিন্তু অবস্থার উন্নতি হচ্ছিল না দেখে বিকেলে আমরা হামজাকে ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে নিয়ে যাই। সেখানেই হামজা শেষ নিঃশ্বাস ত্যাগ করে জানিয়ে কান্নায় ভেঙ্গে পড়েন তিনি।

এবিষয়ে হামজাকে চিকিৎসা সেবাদানকারি ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের ডাঃ রিয়াসাদ আজিম এর সাথে কথা হলে তিনি জানান, আমাদের এখানে যখন রোগীকে নিয়ে আসা হয়েছিল তখন রোগী অচেতন অবস্থায় ছিল। এমনকি তার শরীরে পালস পাওয়া যাচ্ছিল না। তখন আমরা তাকে সেলাইন দেই। আর তার কিচ্ছুক্ষণের মধ্যেই রোগী এক্সপায়ার্ড করেন (মারা যান)। ডেঙ্গু আক্রান্ত হয়ে তার মৃত্যু হয়েছে কিনা এমন প্রশ্নের জবাবে ডাঃ বলেন, মারা যাওয়া ব্যক্তির সার্বিক অবস্থা বিবেচনা করে সে ডেঙ্গু আক্রান্ত হয়েছিলেন বলেই আমরা ধারনা করছি।

ভৈরবে এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে স্থানীয় বিভিন্ন হাসপাতালে ত্রিশজন রোগী চিকিৎসা নিয়েছেন এবং বর্তমানেও ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডেঙ্গু আক্রান্ত আরো পাচঁজন রোগী ভর্তি থেকে চিকিৎসা নিচ্ছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *