দেশজুড়ে

ভৈরবে কয়েল কারখানার ডায়ার বিস্ফোরনে দগ্ধ ৪ শ্রমিক: ৩ জনকে ঢাকায় প্রেরণ

রফিকুল ইসলাম রুবেল, ভৈরব ( কিশোরগঞ্জ) সংবাদদাতা : ভৈরবে ১টি কয়েল কারখানার ডায়ার বিস্ফোরনে আগুনে দগ্ধ হয়ে কারখানার ৪ শ্রমিক আহত হয়েছে। আহতদের মধ্যে গুরুতর অবস্থায় ৩ জনকে ঢাকায় প্রেরণ করা হয়েছে । আগুন নেভাতে ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট ২ ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্তনে আনে । স্থানীয়রা ও ফায়ার সার্ভিস অফিস সূত্রে জানাযায়, আজ শুক্রবার বিকালে শহরের পঞ্চবটি এলাকায় অবস্থিত ১টি কয়েল কারখানার কয়েল শোকানোর ডায়ার অতিরিক্ত গরমে বিস্ফোরনে কারখানার ৪ শ্রমিক আহত হয় । এদের মধ্যে গুরুতর আহত অবস্থায় দ্বীন ইসলামকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের শেখ হাসিনা সার্জারী ও বার্ণ ইউনিটে পাঠানো হয় । এছাড়া সাকিব মিয়া, মাসুম মিয়া ও শাহিন মিয়াকে স্থানীয় আল-শেফা প্রাইভেট হাসপাতালে নিয়ে গেলে এদের মধ্যে মাসুম ও শাহিনকে শেখ হাসিনা সার্জারী ও বার্ণ ইউনিটে পাঠানো হয় ।

এ বিষয়ে আহত কারখানার শ্রমিক সাকিব এবং অন্য শ্রমিক শরীফ জানান তারা কারখানার ভিতর কাজ করছিলেন হঠাৎ করে বিকাল সাড়ে ৫ টার দিকে ঢায়ার বিস্ফোরনে কারখানার ৪ শ্রমিক আহত হয় । এ সময় মূহুর্তের মধ্যে আগুন পুরো কারখানায় ছড়িয়ে পড়ে । পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৩ টি ইউনিট ঘটনাস্থলে পৌছে আগুন নেভাতে কাজ করছে ।
এ বিষয়ে আল-শেফা প্রাইভেট হাসপাতাল ও ডায়াগনষ্টিকের ব্যবস্থাপক ডাঃ এবি সিদ্দিক জানান, অগ্নিদগ্ধে ৩ জনকে এখানে আনা হয়েছে । এদের মধ্যে মাসুম ও শাহিন মিয়াকেশেখ হাসিনা সার্জারী ও বার্ণ ইউনিটে পাঠানো হয়েছে ।

এ বিষয়ে ভৈরব নদী ফায়ার ষ্টেশন অফিসার মকবুল হোসেন জানান, আগুন লাগার খবর পেয়ে প্রথমে ভৈরববাজার ফায়ার সার্ভিসের ২টি ইউনিট ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রণে কাজ করে । পরে নদী ফায়ার ইউনিট যোগ দিয়ে ১ ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনি । এখন ডাম্পিংয়ের কাজ করছি । তবে ক্ষয়ক্ষতির পরিমান এখনো নিরুপন করা হয়নি ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *