রাজনীতি

ভৈরবে উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে প্রচার প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা

মো: শাহ্নূর, ভৈরব প্রতিনিধি:
ভৈরব উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে উৎসবের আমেজ বিরাজ করছে সাধারণ ভোটারদের মাঝে। ভোটারদের মন জয় করতে প্রার্থীরা উপজেলার বিভিন্ন গ্রামে গ্রামে গণসংযোগ, মিছিল, সমাবেশ-পথসভা করে ব্যস্ত সময় পাড় করছেন। চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও তাদের কর্মী সমর্থকরা সকাল থেকে মধ্যরাত পর্যন্ত ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে দোয়া ও ভোট প্রার্থনার পাশাপাশি মাদক, সন্ত্রাস, চুরি-ছিনতায় প্রতিরোধ, রাস্তা ঘাটের উন্নয়ন সহ নানা প্রতিশ্রুতি দিয়ে ভোটারদের আকৃষ্ট করতে চাচ্ছেন। তেমনি ভোট কেন্দ্রে গিয়ে তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারবে কিনা ভোটরদের মনে সেই শংকায় থাকলেও গ্রাম গঞ্জের রাস্তার মোড়ের চা স্টলের নির্বাচনী আড্ডায় জয় পরাজয়ের হিসেব কষচ্ছেন ভোটাররা।

পৌরসভার ১২টি ওয়ার্ড ও ৭টি ইউনিয়ন নিয়ে গঠিত ভৈরব উপজেলা। এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ২ লাখ ৪শত ২ জন। পুরুষ ভোটার সংখ্যা ১ লাখ ১হাজার ৯শ ৮২ জন। নারী ভোটার সংখ্যা ৯৮ হাজার ৪২০ জন। ভোট কেন্দ্রের সংখ্যা ৮২টি। আগামী ২৪ মার্চ তৃতীয় ধাপে অনুষ্ঠিতব্য উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন পেয়ে নৌকা প্রতীকে নির্বাচন করছেন উপজেলা আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব মো: সায়দুল্লাহ মিয়া। সতন্ত্র প্রার্থী হিসেবে আওয়ামীলীগের বিদ্রোহী দুই নেতা উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক আবুল মনসুর মোটরসাইকেল প্রতীকে ও উপজেলা যুবলীগ আহবায়ক ভিপি অলিউল ইসলাম অলি আনারস প্রতীক নিয়ে মাঠে প্রচারণা চালিয়ে যাচ্ছে।

এদিকে ভাইস চেয়ারম্যান পদে উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আল মামুন (টিউবয়েল), উপজেলা আওয়ামীলীগের শিক্ষা ও গবেষণা সম্পাদক মো: মোশারফ হোসেন (তালা), উপজেলা আওয়ামীলীগের উপদেষ্টা শহীদুল্লাহ কায়সার (চশমা), মো: ইসহাক মিয়া (উড়োজাহাজ) এবং মহিলা ভাইস চেয়ারম্যান আসমা আহমেদ (পদ্মফুল), সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান মনোয়ারা বেগম (হাঁস) ও সাদেকপুর ইউনিয়ন পরিষদ সদস্য আসমা খাতুন (কলস) প্রতীকে ভোট চাইতে বিভিন্ন গ্রামে গ্রামে গণসংযোগ, সমাবেশ-পথসভার মাধ্যমে এলাকার উন্নয়ন, অপরাধ নিমূলসহ নানান প্রতিশ্রুতি দিয়ে সাধারণ ভোটারদের দুয়ারে দুয়ারে ঘুরছেন। মাদক ও সন্ত্রাস মুক্তসহ এলাকার নানা উন্নয়ণ কাজে ভুমিকা রাখতে পারবে এমন একজন শিক্ষিত ও মেধা সম্পন্ন যোগ্য ব্যক্তিকেই এবারের নির্বাচনে জয়ী করতে চাই স্থানীয় ভোটাররা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *