রাজনীতি

বেগম জিয়ার চিকিৎসা বিষয়ে কারা কর্তৃপক্ষের অবহেলা : বিএনপি

নিজস্ব প্রতিবেদক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে কারা কর্তৃপক্ষ উদাসীন বলে অভিযোগ করেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

ফখরুল বলেন, ‘তার (খালেদা জিয়া) স্বাস্থ্যের বিষয়ে কারা কর্তৃপক্ষ ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে বারবার দাবি জানালেও তারা প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছে না। অতিরিক্ত আইজি প্রিজনের সঙ্গে যোগাযোগ করলে তিনি আইজি প্রিজনের মোবাইল ফোন নম্বরটা ছাড়া আর কিছুই দিতে পারেননি।’

তিনি বলেন, ‘গতকাল কারাগারে গিয়ে তার পরিবারের সদস্যরা দেখা করেছিলেন। তিনি আগের চেয়ে আরো বেশি অসুস্থ হয়ে পড়েছেন। বেগম জিয়া কারাগারে এখন এতটাই অসুস্থ যে তিনি তার কক্ষেও হাঁটতে পারছেন না, অন্যের সাহায্য নিতে হচ্ছে।’

খালেদা জিয়াকে সুকিচিৎসা দেয়া হচ্ছে না উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, ‘তার সুচিকিৎসার জন্য হাইকোর্টের নির্দেশও মানা হচ্ছে না। অথচ গত সাড়ে তিন মাসে তার কোনো পরীক্ষা-নিরীক্ষাও করা হয়নি।’ অবিলম্বে খালেদা জিয়াকে পছন্দমতো হাসপাতালে চিকিৎসার জোর দাবি জানান বিএনপি মহাসচিব।

বেগম খালেদা জিয়ার স্বাস্থ্যের অবনতি হলে তার দায় কারা কর্তৃপক্ষ, স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং সরকারকেই নিতে হবে বলে হুঁশিয়ারি দেন মির্জা ফখরুল।

সংবাদ সম্মেলনে দলের স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান ডাক্তার এ জেড এম জাহিদ হোসেন, দপ্তরের দায়িত্বপ্রাপ্ত নেতা রুহুল কবির রিজভী আহমেদ, সহ-দপ্তর সম্পাদক মুহাম্মদ মনির হোসেন, বেলাল আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *