রাজনীতি

আখাউড়ায় নগরীর যানজট নিরসনে ছাত্রলীগের সাথে রাস্তায় মেয়র তাকজিল খলিফা কাজল

স্টাফ রিপোর্টার
ব্রাহ্মণবাড়িয়া জেলার আখাউড়া শহরের যানজট নিরসনে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে আখাউড়া উপজেলার সর্বস্তরের ছাত্রলীগকর্মী গণ।
জানা যায় এসএসসি পরীক্ষা কে সামনে রেখে তাদের নেওয়া এই উদ্যোগ হাঁসি ফুটিয়েছে পৌর শহর তথা উপজেলাবাসীর সর্বস্তরের পথচারীদের মুখে।
টানা তিন সপ্তাহের এই পরিশ্রমের ফলে আখাউড়া ফিরে পেয়েছে এক যানজট মুক্ত শহর।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের সৈনিক সুযোগ্য স্বনামধন্য আখাউড়া উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ শাহাবুদ্দিন বেগ শাপলু তরুণ এই ছাত্রলীগের সভাপতির নেতৃত্বে আখাউড়ার ছোট এই পৌর শহরের মানুষের চলাচলের ভোগান্তি যেন পোহাতে না হয় একঝাঁক তরুণ ছাত্রলীগ কর্মী নিয়ে মাঠে নামেন।
এদিকে জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শে গড়া বাংলাদেশ ছাত্রলীগের আখাউড়া উপজেলা শাখার সুযোগ্য সাধারণ সম্পাদক মোঃ সাখাওয়াত হোসেন নয়ন তার বক্তব্যে বলেন শুধু আখাউড়ার ছাত্রলীগ কর্মীরাই নয় বাংলাদেশের প্রতিটা জেলা থেকে ধরে নিয়ে উপজেলা ও ইউনিয়ন পর্যন্ত বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা নিয়ে আমাদের এগিয়ে যেতে হবে তবেই আমরা বাংলাদেশকে একটি সোনার বাংলা হিসেবে দেখতে পাবো।
তাদের এই মহৎ উদ্যোগকে সাধুবাদ জানিয়ে কর্মীদের সাথে রাস্তায় নেমে ট্রাফিকের ভূমিকায় ছোট এই শহর সড়ক বাজারের যানজট নিরসনে রাস্তায় দাঁড়িয়ে জনগণের নির্বিঘ্ন চলাচলের জন্য কাজ করছেন আখাউড়া পৌরসভার মেয়র জননন্দিত নেতা মোঃ তাকজিল খলিফা কাজল।
আখাউড়া উপজেলা ছাত্রলীগ কর্মীদের অক্লান্ত পরিশ্রমের ফলে আখাউড়া শহরের সড়ক বাজারকে কতখানি জ্যাম মুক্ত করা সম্ভব হবে জানতে চাইলে তারা জানান।
জ্যাম কতটা মুক্ত করতে পারব সেটা নিশ্চিত নয় তবে আশাবাদী আমরা রিকশা-অটোরিকশা সিএনজি চালকদের টানা তিন সপ্তাহের এই পরিশ্রমের মাধ্যমে বুঝিয়ে দিতে চেয়েছি যে সবাই মিলে শৃঙ্খলা মধ্য থেকে গাড়ি চালালে অবশ্যই আখাউড়া পৌর শহরের সড়ক বাজারে আর কোন যানজট সৃষ্টি হবে না।
পৌর শহরের চালকদের সাথে কথা বললে তারাও জানাই আমরা তাদের কাছ থেকে অনেক শিক্ষা অর্জন করেছি আমরা আগে রাস্তার সাইডে গাড়ি পার্কিং করে রাখতাম ফলে আমাদের পেছনে যানজটের সৃষ্টি হতো তারা আমাদেরকে বুঝিয়ে দিয়েছেন আমরা যদি শৃঙ্খলা বোধ পোষণ করি তাহলে অবশ্যই আমরা সবাই নির্বিঘ্নে পথ চলতে পারব।
আখাউড়া থানার ওসি মোহাম্মদ রাসুল আহমদ নিজামী বলেন ছাত্রলীগের কর্মীদের সাথে স্কুল কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের এমন উদ্যোগ আমাকে মন মুগ্ধ করেন আমি সহ আমার পুলিশের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা আমি তাদের প্রদান করে আসছি। আশা করি তাদের এই পরিশ্রমের ফলে আখাউড়ার শহরের সড়ক বাজারের যানজটমুক্ত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *