জাতীয়

বিচারপতি নিজামুল হক প্রেস কাউন্সিলের নতুন চেয়ারম্যান

মোঃ ছাবির উদ্দিন রাজু ভ্রাম্যমান প্রতিনিধিঃ

বিচারপতি নিজামুল হককে বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান হিসেবে মনোনীত করা হয়েছে। সম্প্রতি সরকারের এক আদেশে দুই বছরের জন্য চেয়ারম্যান হিসেবে তাকেঁ নিয়োগ দিয়েছেন। অক্টোবরের প্রথম সপ্তাহে তিনি দায়িত্ব গ্রহন করবেন বলে একটি সূত্রে জানা যায়।

দক্ষিন অঞ্চলের বরগুনা জেলার বেতাগী উপজেলার বিবিচিনি ইউনিয়নে তাঁর গ্রামের বাড়ি। সদালাপী, ন্যায় পরায়ন, বিচক্ষণ এবং ন্যায় বিচারক হিসেবে তাঁর সুনাম রয়েছে।

প্রেস কাউন্সিলের নতুন চেয়ারম্যান হিসেবে বিচারপতি নিজামুল হককে নিয়োগ দেওয়ার প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম।

বিএমএসএফ আশা করে, নতুন এই চেয়ারম্যানের নেতৃত্বে সারাদেশের পেশাদার সাংবাদিকদের তালিকা দ্রুত প্রনয়ণ করে আইডি নম্বর প্রদান করবেন।

উল্লেখ্য, সাংবাদিকদের দাবীর পরিপ্রেক্ষিতে তালিকা প্রনয়নের কাজটি ২০১৮ সালের ১২ ফেব্রুয়ারি প্রেস কাউন্সিল শুরু করে; কিন্তু তালিকাটি বিগত প্রায় চার বছরেও সম্পন্ন করতে পারেনি।

বিএমএসএফ বিশ্বাস করে সাংবাদিকদের তালিকা প্রনয়নের অসমাপ্ত কাজটি বর্তমান চেয়ারম্যান সমাপ্ত করতে সক্ষম হবেন। পাশাপাশি গণমাধ্যম ও সাংবাদিকদের বিরুদ্ধে মামলা নিস্পত্তি, প্রকৃত সাংবাদিকদের প্রশিক্ষণ প্রদানসহ প্রেস কাউন্সিল উন্নয়নে ব্যাপক পদক্ষেপ গ্রহন করবেন।
নবাগত চেয়ারম্যান কে অনেক সংগঠনের মধ্যে বিএমএসএফ ভৈরব উপজেলা শাখা সভাপতি ও মানবাধিকার সংগঠক মোঃ ছাবির উদ্দিন রাজু সহ অনেকে স্বাগত জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *