রাজনীতি

বাংলাদেশ ট্রাক-কাভার্ড ভ্যান মালিক শ্রমিকদের ৯ দফা দাবিতে সারাদেশ ব্যাপী স্মারকলিপি প্রদান

 

রাসেদুুজ্জামান রাসেল:

ঢাকার গাবতলী বেড়িবাঁধ এলাকায় বিআইডব্লিউটিএ’র অভিযানে ক্ষতিগ্রস্থ ট্রাক মালিকদের ক্ষতিপূরণসহ ৯ দফা দাবিতে আগামী ১২ ও ১৩ অক্টোবর সারাদেশে ধর্মঘট পালন করবে ট্রাক ও কাভার্ড ভ্যান মালিক শ্রমিক সমন্বয় পরিষদ।

সারা দেশের ন্যায় কিশোরগঞ্জের ভৈরবেও বাংলাদেশ ট্রাক-কাভার্ড ভ্যান মালিক-শ্রমিক ঐক্য পরিষদ, ভৈরব শাখার পক্ষ থেকে উপজলো কর্মকর্তা বরাবর স্মরকলপি প্রদান করা হয়ছে।

এসময় উপস্থিত ছিলেন ট্র্রাক মালিক সমিতির সভাপতি আবু মিয়া ও সাধারন  সম্পাদক বিশ্বজিৎ সাহা, আন্তজিলা শ্রমিকলীগের সভাপতি জিল্লু মিয়া ও সাধারন সম্পাদক মো: আরমান উল্লাহ, ট্যাংলড়ি  শ্র্রমিকলীগের সভাপতি মোশারফ হোসেন ও সাধারন  সম্পাদক মো: মিয়াসহ অন্যান্য নেতৃৃবৃন্দ।

এই কর্মসূচির প্রতি একাত্বতা প্রকাশে রোববার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া ট্রাক মালিক গ্রুপে সভা হয়।

জেলা ট্রাক মালিক গ্রুপের আহ্বায়ক মনসুর আলী দানার সভাপতিত্বে এতে বক্তৃতা করেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সহ-সভাপতি মো: তাজুল ইসলাম, গাজীপুর ট্রাক ড্রাইভার ইউনিয়নের সাধারণ সম্পাদক এ কে এম আজাদ, কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক মো: সাদেকুর রহমান, বাংলাদেশ সড়ক পরিবহন সমিতি কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মিজানুর রহমান তানিম, জেলা ট্রাক মালিক গ্রুপের সাবেক সভাপতি হাজী শেখ মো: মহসীন।

সভায় সারাদেশে মহাসড়কের পাশে এবং জেলায় জেলায় আধুনিক ট্রাক টার্মিনাল নির্মাণ ও বিশ্রামাগার নির্মাণ, সড়ক পরিবহন আইন-২০১৮’র সংশোধনী বাস্তবায়ন, যানবাহনের বর্ধিত আয়কর প্রত্যাহার, সড়ক-মহাসড়কে পুলিশি হয়রানি এবং সন্ত্রাসীদের চাঁদাবাজী বন্ধের দাবি অবিলম্বে বাস্তবায়ন করা না হলে আরও ব্যাপক আন্দোলনের হুশিয়ারি দেয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *