দেশজুড়ে

ভৈরবে গণিত-ইংরেজি প্রতিযোগিতার পুরস্কার বিতরণ


কিশোরগঞ্জের ভৈরবে ১১তম গণিত-ইংরেজি প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়েছে। গত ২৯ এপ্রিল বিকেলে হাজি আসমত কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত এক অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।

বাংলাদেশ গণিত-ইংরেজি ফাউন্ডেশনের সভাপতি ও কমলপুর হাজি জহির উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ল্যাফটেনেন্ট অহিদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ভৈরব হাজি আসমত কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আ ক ম মোবারক আলী। বিশেষ অতিথি ছিলেন লেখক ও অধ্যক্ষ এনায়েত আলী, প্রভাষক বরকত উল্লাহ পাঠান, সাংবাদিক বিল্লাল হোসেন মোল্লা, সাংবাদিক কাজী উসমান গনি। বাংলাদেশ গণিত-ইংরেজি ফাউন্ডেশনের জ্যেষ্ঠ সহসভাপতি মো. আবদুল লতিফের তত্ত্বাবধানে অনুষ্ঠানে সঞ্চালনা করেন মোখলেছুর রহমান সাগর।

সভায় অতিথি বক্তারা বলেন, তথ্য-প্রযুক্তির এই যুগে শিক্ষার্থীদের অবশ্যই গণিত ও ইংরেজিতে পারদর্শী হতে হবে। দ্রুত আধুনিকতার দিকে ধাবিত পৃথিবী এখন একটি গ্রামে (গ্লোবাল ভিলেজ) রূপান্তরিত হয়েছে। পৃথিবীর এক প্রান্তের তথ্য, জ্ঞান মুহূর্তের মধ্যে অন্যপ্রান্তে পৌঁছে যাচ্ছে। আর এ ক্ষেত্রে গণিত আর ইংরেজি নির্ভর তথ্যপ্রযুক্তির ভূমিকাই মুখ্য।

প্রতিযোগিতায় কিশোরগঞ্জের ভৈরব ও কুলিয়ারচর এবং নরসিংদীর বেলাবো উপজেলার ২৩টি প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের চতুর্থ থেকে দশম শ্রেণির ৭৬৩ জন প্রতিযোগী গণিত ও ইংরেজি প্রতিযোগিতায় অংশ নেয়। এর মধ্যে ১৬৪ জন বিজয় অর্জন করে। অনুষ্ঠানে বিজয়ীদের মধ্যে  সার্টিফিকেট, বই ও অর্থ বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *