জাতীয়

প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি করায় কটিয়াদীতে যুবক আটক

মোহাম্মদ আরীফুল ইসলাম, কিশোরগঞ্জ জেলা প্রতিনিধিঃ

কিশোরগঞ্জের কটিয়াদীতে ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মন্ত্রীদের  নিয়ে কটূক্তি করার অভিযোগে মোঃ শিবলু মিয়া (৩৬) নামে এক অপ- প্রচারকারীকে আটক করেছে র‌্যাব-১৪ এর সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্প।

বৃহস্পতিবার (১৮ জুন) রাতে কটিয়াদী উপজেলার গচিহাটা বাজার এলাকা থেকে তাকে আটক করা হয়।

আটক হওয়া মোঃ শিবলু মিয়া কটিয়াদী উপজেলার দশ কাহনিয়া গ্রামের মৃত কেরু মিয়ার পুত্র।

র‌্যাব জানায়, মোঃ শিবলু মিয়া “জিয়া সৈনিক দল কটিয়াদী উপজেলা শাখা” নামক ফেসবুক আইডি ব্যবহার করে প্রধানমন্ত্রী ও অন্যান্য মন্ত্রীদের নিয়ে কটূক্তি, বিভিন্ন মিথ্যা ও বিভ্রান্তিকর অপপ্রচার চালিয়ে আসছিল।

গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-১৪, সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্পের একটি আভিযানিক দল  ১৮ জুন বৃহস্পতিবার রাত ৮টায় কটিয়াদী উপজেলার গচিহাটা বাজার এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে মোঃ শিবলু মিয়াকে আটক করে। এ সময় তার কাছ থেকে একটি মোবাইল ফোন (Walton Primo NH3) উদ্ধার করে র‌্যাব।

আটক শিবলুকে জিজ্ঞাসাবাদ ও প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, সে দীর্ঘদিন ধরে বিভিন্ন ধরনের ইলেক্ট্রনিক্স ডিভাইস ব্যবহার করে উদ্দেশ্য প্রণোদিতভাবে বিভ্রান্তিমূলক বিভিন্ন ছবি ও পোষ্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার সহ উস্কানিমূলক গুজব রটিয়ে জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করছে।

এছাড়া সে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে ফেসবুকে নানা ধরনের কটূক্তিকর তথ্য প্রচার করে।

এ সকল কর্মকাণ্ডের সাথে জড়িত থাকার কারণে দীর্ঘদিন যাবৎ র‌্যাব-১৪, সিপিসি-২, কিশোরগঞ্জ এর একটি বিশেষ দল তার উপর গোয়েন্দা নজরদারী চালিয়ে তাকে আটক করতে সক্ষম হয়।

র‌্যাব-১৪ এর সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্পের সহকারী পরিচালক এএসপি মোহাম্মদ আক্কাছ আলী বলেন, আটক হওয়া অপ- প্রচারকারী মোঃ শিবলু মিয়ার বিরুদ্ধে কটিয়াদী থানায় মামলা দায়ের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *