দেশজুড়ে

কবিতীর্থ দৌলতপুরে মৃত্যু বার্ষিকী পালিত, শ্রদ্ধা ও ভালোবাসায় সিক্ত জাতীয় কবি নজরুল ইসলাম

মোঃ নজরুল ইসলাম, মুরাদনগর(কুমিল্লা) প্রতিনিধি

বাংলাদেশের জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪৫ তম মৃত্যুবার্ষিকীতে কবিতীর্থ দৌলতপুরে উপজেলা প্রসাশন মুরাদনগরের পক্ষ থেকে কবির প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধাভরে স্মরণ করা হয়।এই দিন রাজনৈতিক ও সামজিক সংগঠন এর পক্ষ থেকেও কবির প্রতিকৃতি শ্রদ্ধা জ্ঞাপন করা হয়।

শ্রদ্ধাজ্ঞাপন শেষে জনাব অভিষেক দাস সাংবাদিক দের জানান করোনা মহামারি কারণে কবিতীর্থ দৌলতপুরে মুরাদনগর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে খুব সীমিত পরিসরে কবির প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেন করা হয়েছে, জতীয় কবিকে স্মরণ করি শ্রদ্ধায় স্মরণ করি ভালবাসায়, করোনা মহামারি চলে গেলে অতীতের ন্যায় আবারও জাঁকজমকপূর্ণভাবে এবং আগের মত যথাযথ মর্যাদায় এই কবিতীর্থ দৌলতপুরে কবি স্মরণ করা হবে।
শ্রদ্ধাজ্ঞাপন অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, কবি প্রিয়া নার্গিস এর ভাইপো ও বাঙ্গরা বাজার থানা সদর ইউনিয়ন আওয়ামী যুবলীগ এর সভাপতি জনাব বাবলু আলী খান, আওয়ামী লীগ নেতা আবু বক্কর সবুজ,যুবলীগ নেতা আলম সামস,নাঈম খাঁন,কবি নজর নার্গীস ক্লাবের সভাপতি এস কে মোঃ আশিক মিয়া, জানাব আজহার হোসেন সহ প্রমুখ।

উল্লেখ্য যে ১৩৮৩ বঙ্গাব্দের আজকের এই দিনে তিনি ঢাকায় তদানীন্তন পিজি হাসপাতালে (বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়) শেষনিশ্বাস ত্যাগ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *