দেশজুড়ে

একজন সম্মুখ যুদ্ধা ইউএনও অভিষেক দাশকে বিদায়ী সম্মাননা দিলো মুরাদনগর প্রেসক্লাব

মোঃ নজরুল ইসলাম, মুরাদনগর (কুমিল্লা), প্রতিনিধি:
মুরাদনগর উপজেলায় দায়িত্ব নেয়ার পর প্রতিটি দপ্তরের কর্মকর্তারা পেয়েছিল গতিশীলতা ও স্বচ্ছতা। কমেছে জনভোগান্তি আর বেড়েছে জনসেবার মান। করোনা মোকাবেলায় ছিলেন সম্মুখ সারির যোদ্ধা। নিজে আক্রান্ত হয়েও দমে যাননি যিনি। শুধু তাই নয়, আশ্রয়ায়ন প্রকল্পে ৫শ ৫৪ জন গৃহহীনদের ঘরের ব্যবস্থা করতে হজম করেছেন নানান মহলের চোখ রাঙ্গানী। আদর্শের জায়গায় অটল থেকে করেছেন স্বচ্ছ মুক্তি যোদ্ধাদের তালিকা। সর্ব পরি সাধারণ মানুষের জন্য তাঁর দরজা খোলা ছিলো সকাল সন্ধ্যা। তিনি হচ্ছেন মুরাদনগর উপজেলার সদ্য বিদায়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিষেক দাশ। প্রমোশন পেয়ে এডিসি হয়ে তিনি ফেনি জেলায় পদায়ন হয়েছেন।

গতকাল বুধবার সন্ধ্যায় মুরাদনগর প্রেসক্লাবের সংবাদকর্মীরা তাঁর হাতে বিদায়ী সম্মাননা ক্রেস্ট তুলে দিয়ে ওই সব কর্মকান্ডের স্মৃতিচারণ করেন।

তিনি উপজেলার প্রাথমিক শিক্ষা বান্ধব নানান কর্মসূচিতে অবদান রাখায়, পুরস্কার হিসাবে গত বছর জেলায় শ্রেষ্ঠ ইউএনও নির্বাচিত হয়েছিলেন। স্থানীয় প্রশাসনের এই কর্মকর্তা এলাকার সাধারণ মানুষের কাছে হয়ে উঠেছেন অনন্য এক মানুষ। ধানকাটা, মাটিকাটা, ইটভাটার শ্রমিক, হকার থেকে শুরু করে বেদে পল্লীর দুস্থ্য মানুষের আপনজন হয়ে উঠেছেন তিনি। সরকারী নানান প্রোগ্রামে নতুনত্ব ও উপজেলা কমপ্লেক্সের ভিতরে দৃষ্টিনন্দন শিশু পার্ক নির্মানে তাঁর কাজে নতুন মাত্রা যোগ হয়েছে।

উপজেলা নির্বাহীর কার্যালয়ে প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাহবুব আলমের সঞ্চালনায় বক্তব্য রাখেন, প্রেসক্লাবের সভাপতি প্রভাষক আজিজুর রহমান রনি,উপদেষ্টা প্রভাষক ড. মনিরুজ্জামান, সিনিয়র সহ-সভাপতি আবুল কালাম আজাদ, যুগ্ম সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন, সাহিত্য, ক্রীড়া ও সমাজ কল্যাণ সম্পাদক সফিকুল ইসলাম, সদস্য এন এ মুরাদ, মাহফুজুর রহমান রুবেল, ফাহাদ রহমান, আরিফ গাজী, মেহেদী হাসান শুভ, রুহুল আমিন, নজরুল ইসলাম, সাইফুজ্জামান ভূঁইয়া, আলমগীর হোসেন, প্রিয়ন্ত মজুমদার, শহীদুল্লাহ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *