জাতীয়

”আমার জন্য তুমি মরোনা” চিরকুট লিখে গৃহবধুর আত্মহত্যা

জয়নাল আবেদীন রিটন, বিশেষ প্রতিনিধি:
ভৈরবে ফাঁসিতে ঝুঁলে শান্তা বেগম (২৬) নামে এক গৃহবধু আত্ম হত্যা করেছে। সে সৌদী প্রবাসী জুয়েল মিয়ার স্ত্রী। আজ সকাল এগারটার সময় ভৈরব বাজারের টিনপট্টি এলাকার হাজি করম আলী মিয়ার বিল্ডিংয়ের তৃতীয় তলায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে ভৈরব থানা পুলিশ নিহতের লাশ উদ্ধার করেছে। জুয়েল মিয়া গত তিন মাস যাবত এ বাসার ভাড়াটিয়া হিসেবে বসবাস করে আসছিল। স্বামী জুয়েলের অভিযোগ সে প্রবাসে থাকতে তার শশুর বাড়ি গরীপুর এলাকার বিল্লাল মিয়া নামে এক যুবকের সাথে পরকিয়া চলছিল। জুয়েল সব কিছু জানার পর বিষয়টি তার শাশুরীসহ শশুরবাড়ির অন্যান্যদেরও জানান। গতকাল রাতেও স্বামী স্ত্রী দুজনের মধ্যে ঝগড়াঝাটি হয়। আজ সকালে জুয়েল বাড়ির বাহিরে গেলে খবর পায় শান্তা আত্মহত্যা করেছে। এ ঘটনায় ভৈরব থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হবে বলে জানান, ভৈরব থানার ওসি(তদন্ত) বাহালুল খাঁন বাহার। এ ঘটনায় স্বামী জুয়েল মিয়াকে জিজ্ঞাসনাবাদের জন্য আটক করা হয়েছে ।

স্বামী জুয়েল মিয়া বলেন, আমি বিগত দশ বছর যাবত সৌদিতে থাকতাম। বিয়ে করেছি নয় বছর। এরই মধ্যে আমাদের শ্রাবন্তী ৯ ও সোয়েব ৩ এক মেয়ে ও এক ছেলে রয়েছে। গত জানুয়ারী মাসে ছুটিতে দেশে চলে আসি । আসার পর জানতে পারি শান্তার পিতার বাড়ি এলাকার বিল্লাল মিয়া নামে একজনের সাথে পরকিয়া চলছিল। এ নিয়ে আমাদের মাঝে মধ্যে ঝগড়াঝাটি হত। বিষয়টি শান্তার মা সহ তার পরিবারের অনেকেই জানেন। আজ সকালে আমি বাসার বাহিরে গেলে খবর পাই শান্তা আত্মহত্যা করেছে। শান্তার ধারণা ছিল এ ব্যাপারে আমি আত্মহত্যা করতে পারি। তাই আত্মহত্যার আগে চিরকুট লিখে গেছে “আমার জন্য তুমি মরনা”।

শান্তার মা হেলেনা বেগম , মেয়ের পরকিয়ার কথা আমরা জানার পর মেয়েকে শাশন করেছি। এ নিয়ে তারা প্রায়ই ঝগড়া করত । জুয়েল এ বিষয়টি কিছুতেই মেনে নিতে পারছিলনা। এরই জের ধরে আজ সকালে শান্তা আত্মহত্যা করেছে।

ভৈরব থানার ওসি (তদন্ত) বাহালুল খান বাহার বলেন, খবর পেয়ে আমিসহ শহর পুলিশ ফাড়ির ইনচার্জ মোঃ আবুল হাশেমসহ এখানে এসে লাশ উদ্ধার করি। লাশের ময়না তদন্তের জন্য কিশোরগঞ্জ মর্গে পাঠানো হবে। ময়নাতদন্তের রিােপর্ট পাওয়ার নিয়মিত মামলা দায়ের করে আইনগত ব্যবস্থা নেয় হবে। আপতত একটি অপমৃত্যু মামলা দায়ের করা হবে। আর জিজ্ঞাসাবাদের জন্য স্বামী জুয়েলকে আটক করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *