দেশজুড়ে

শারমিন আক্তার খালেদকে আবারো নরসিংদী জেলার বেলাব উপজেলা মহিলা ভাইস চেয়াম্যান দেখতে চায় জনগণ

বেলাব প্রতিনিধি, নরসিংদী: মার্চ মাসে অনুষ্ঠিত হতে যাচ্ছে উপজেলা নির্বাচন এ নিয়ে ইতি মধ্যে নানা গুঞ্জন শুর হয়েছে মানুষের মুখে মুখে। চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান,মহিলা ভাইস চেয়ারম্যান পদে কে কে প্রার্থী হতে যাচ্ছে সেই আলোচনাই শোনা যাচ্ছে সর্বত্র।আর এ আলোচনায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে এখন পর্যন্ত একজনের নাম ই শোনা যায়, সে হলো বর্তমান বেলাব উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান, নরসিংদী জেলার নারী উন্নয়ন ফোরামের সভাপতি, বেলাব উপজেলা যুব-মহিলালীগের আহব্বায়ক,বেলাব উপজেলা আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদিকা শারমিন আক্তার খালেদা।তিনি ইতি মধ্যেই আওয়ামীলীগের সিনিয়র নেতৃবৃন্দের সু নজরে এসেছেন।তার কর্ম দক্ষতায় সে অসংখ্য মহিলাদের দিয়েছেন কর্মদক্ষতা ও স্বাভলম্বী হওয়ার প্রশিক্ষন, উনাকে বর্তমানে স্লোগান কন্যা ও বেলাবরের অগ্নি কন্যা বলে অখ্যায়িত করছে জনগন, তার প্রতিটি কর্মী তাকে সমর্থন দিচ্ছেন মহিলা ভাইস চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ের জন্য।এবং উপজেলার বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে সুনামের সাথে কাজ করে যাচ্ছেন তিনি।
সূত্র জানায়, তিনিই একজন নেত্রী যিনি বেলাব উপজেলা আওয়ামীলীগের মহিলা সম্পাদিকা হওয়ার পর থেকে বেলাব উপজেলাবাসীর ভাগ্যউন্নয়নের বিষয়ে নিয়ে সবসময় মত প্রকাশ করেন জনপ্রতিনিধিদের মাঝে। নারীরা যেন কখনো অবহেলিত না থাকে এবং নারী সমাজে বেকারত্ব দূরীকরনের জন্য বিভিন্œ প্রশিক্ষনের ব্যাবস্থা করার পরিকল্পনা রয়েছে তার। সমাজে যেন কোন বাল্যবিবাহ না হয় সেই লক্ষে তার মহিলালীগের সদস্যদের নিয়ে বাড়ি বাড়ি গিয়ে বাল্য বিবাহের আইন এবং এটি অপরাধ মূলক কাজ, এ বিষযে বুজিয়ে থাকেন সবার মাঝে। এভাবেই সমাজমূখী কাজে বেলাবতে দিনদিন কমেছে বাল্যবিবাহ।
বেলাব উপজেলার বিভিন্ন ভোটারের কাছে গিয়ে এই বিষয়ে জানতে চাওয়া হলে, তারা নির্ধিতায় বলেন, শারমিন আক্তার খালেদা আপাকেই আমরা তাকেই ভোট দেব। কারণ, তিনি অতীতে প্যানেল চেয়াম্যান নির্বাচিত হওয়ার পর বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকান্ডে সম্পৃক্ত ছিলেন। তিনি বর্তমানেও নির্বাচিত প্রতিনিধি রয়েছেন। এমন কাউকে মহিলা ভাইস চেয়ারম্যান হিসাবে পেলে সাধারন জনগণ অনেক উপকৃত হবে।
তরুণ ভোটার সেলিম, শামিম, আকরাম’সহ আরো কয়েকজন বলেন, শারমিন আক্তার খালেদা আপা বর্তমানে নির্বাচিত উপজেলা প্যানেল চেয়ারম্যান হিসাবে রয়েছেন। তার উন্নয়নমূলক কাজের অভিজ্ঞতা রয়েছে। আমরা তাকেই মহিলা ভাইস চেয়ারম্যান হিসাবে দেখতে চাই। এর আগে যারা এই পদে ছিলেন তাদের কখনো দেখতে পাইনি। উন্নয়ন তো দূরের কথা কোন সমাজ সচেতন মূলক কাজেও খোজে পেতাম না।
বেলাব উপজেলার আওয়ামীলীগের সিনিয়ার সহ-সভাপতি মনির খাঁন বলেন শারমিন আক্তার খালেদা, শুধু রাজনীতীর জন্য নয় বরং রাজনীতীর পাশাপাশি সমাজে অবহেলিত নারীদের পাশে কাজ করে গেছেন দীর্ঘদিন,চিন্তা চেতনা আর মনুষ্যত্ব বিকাশ নিয়ে মানুষের পাশে এসে দাড়ান এই নেত্রী।
বেলাব উপজেলার যুব-মহিলালীগের সভাপতি পিয়ারা ইয়াছমিন বলেন ঃ, শারমিন আক্তার খালেদা আপা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হলে বেলাব উপজেলায় বেকার নারীদের বেকারত্ব দূর হবে। সকাল সন্ধ্যা সর্ববেলা রাজনীনীতে শ্রম দেওয়া এই নেত্রীকে বেলাব উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান হিসাবে দেখতে অপেক্ষায়মান।
ছাত্রলীগের সিনিয়র যুগ্ন আহব্বায়ক নুরুল হাসান ভূইয়া বলেনঃ শারমিন আক্তার খালেদা আপা একমাত্র নেত্রী যিনি নৌকার বিজয় সুনিশ্চিত করতে দিন রাত এক করে কাজ করে গেছেন, গত নির্বাচনে যেভাবে তৃনমূলের নেতা কর্মীরা যে ভাবে শারমিন আক্তার খালেদা আপাকে বিপুল ভোটে বিজয়ী করেছেন এবার ও তার ব্যাতিক্রম হবেনা ।
একান্ত আলাপনে তিনি এসডি টিভির প্রতিনিধিকে বলেন,আমি যে দিন থেকে রাজনীতি কি বুঝতে শিখেছি সে দিন থেকে বাংলাদেশ আওয়ামীলীগের সাথে রাজনীতি করি। তাছাড়া আামার পরিবারের সকলেই আওয়ামীলীগের রাজনীতী করেন।তবে সেটা বড় কথা নয় বেলাব উপজেলার সকল মানুষ আমাকে চিনে আমাকে ভালোবাসে, রাজনীতিতে নিজের জন্য কিছু নিতে আসিনি বঙ্গবন্ধুর আর্দশ নিয়ে রাজনীতী করি। বেলাব উপজেলা পরিষদ নির্বাচনে আমি নেতৃমূল নেতাকর্মীদের শতভাগ সমর্থন পেয়ে বিজয়ী হবো ইনশাআল্লাহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *