Featured দেশজুড়ে

মুরাদনগরে ১১টি গ্রামের মানুষের ভোগান্তি চরমে রাস্তার জায়গা উদ্ধারের দাবিতে মানববন্ধন

মোঃ নজরুল ইসলাম, মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধি: 

কুমিল্লার মুরাদনগরে অবৈধ ভাবে চলাচলের রাস্তা দখল করায় চরম ভোগান্তিতে ১১টি গ্রামরে মানুষ। সেই রাস্তার জায়গা উদ্ধারের দাবিতে মানববন্ধন করেছে জনপ্রতিনিধি ও স্থানীয়রা।

বুধবার দুপুরে উপজেলার দারোরা ইউনিয়নের রতননগর গ্রামে এ মানববন্ধন করা হয়।

মানববন্ধনে বক্তরা বলেন, দারোরা ইউনিয়নের ৩টি ওয়ার্ডের ১১টি গ্রামের মানুষের একমাত্র চলাচলের রাস্তা এটি। এই রাস্তাটির বেশকিছু জায়গায় ক্ষমতার অপব্যবহার করে অবৈধ ভাবে দখল করে রেখেছে কয়েকটি পরিবার। ফলে প্রতিদিন চলাচলের ক্ষেত্রে চরম ভোগন্তি পোহাতে হচ্ছে শিক্ষার্থীসহ কয়েক হাজার মানুষকে। এই রাস্তার বিকল্প হিসেবে ১১টি গ্রামের মানুষ চলাচল করতে হলে আশ-পাশের ইউনিয়নের প্রায় ২-৩ কিলোমিটার জায়গা ঘুরে আসতে হয়। যে কয়েকটি পরিবার জায়গা দখল করে আছে তার মধ্যে মফিজ মিয়ার জায়গা স্বল্প হওয়ার কারণে গ্রামবাসীর সিদ্ধান্ত অনুযায়ী কাশেম মিয়া রাস্তার জন্য সেই জায়গাটি ঘরসহ ক্রয় করে। রাস্তা বাড়ানোর জন্য মফিজ মিয়ার ঘরটি ভাঙ্গা হলে তার ভাই নবী মিয়া ক্রেতা কাশেম মিয়ার সাথে পূর্বসত্রæতার জেরে ইউপি সদস্যসহ বেশকয়েক জনের বিরুদ্ধে থানায় মামলাও দিয়েছে, যা সম্পুর্নরূপে মিথ্যা। আমরা চাই এই মিথ্যা মামলা প্রত্যাহার সহ প্রশাসন যেন সাধারণ মানুষের দূর্ভোগের কথা চিন্তা করে রাস্তার জায়গাটি দ্রæত উদ্ধার করেন।

তবে নবী মিয়ার শ্যালক মোহাম্মদ আলী বলেন, মফিজ মিয়ার জায়গা কাশেম মিয়ার কাছে বিক্রয় করলেও তার ঘরটি ক্রয় করেছে আমার দুলাভাই নবী মিয়া। রাস্তার জন্য এই ঘরটি ভেঙ্গেছে, কিন্তু তারা কেউ আমাদেরকে জানায়নি। ফলে ঘরের ভিতরে থাকা অনেক মালামাল খুজে পাচ্ছিনা। আমরা এর সুষ্ঠু বিচার চাই।

মানববন্ধনে উপস্থিত ছিলেন, দারোরা ইউনিয়নের ইউপি সদস্য কবির হোসেন, মনিরুজ্জামান সোহেল, আলাউদ্দিন, মিজানুর রহমান, মহিলা ইউপি সদস্য রুজিনা আক্তার, সাবেক ইউপি সদস্য জহিরুল ইসলাম, আব্দুর রব, আলী মিয়া, স্থানীয় আবুল কাশেম, মফিজ মিয়া, মজিবুর রহমান, লিটন মিয়া, মোস্তাফা ভান্ডারি সহ আশ-পাশের কয়েক শতাধীক নারী-পুরুষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *