Featured দেশজুড়ে

মুরাদনগরে ভয়াবহ আগুনে কয়েক কোটি টাকার ক্ষতি

মোঃ নজরুল ইসলাম, মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধিঃ

কুমিল্লার মুরাদনগর উপজেলার রামচন্দ্রপুর বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে ১৫টি দোকান ঘর পুড়ে ছাই হয়ে কয়েক কোটি টাকার ক্ষয় ক্ষতি হয়েছে।

মঙ্গলবার রাত ১ টার দিকে ঐতিহ্যবাহী রামচন্দ্রপুর বাজারে এ ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। মুরাদনগর উপজেলার ফায়ার সার্ভিসের একটি ইউনিট ২ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, প্রথমে একটি দোকান থেকে আগুনের সূত্রপাত ঘটে। ধীরে ধীরে আগুন পার্শ্ববর্তী দোকানগুলোতে ছড়িয়ে পড়ে। স্থানীয়রা প্রথমে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। কিন্তু নিয়ন্ত্রণে আনতে না পারায় মুরাদনগর ফায়ার সার্ভিসকে খবর দেয়।পরে ফায়ার সার্ভিস মুরাদনগর থেকে এসে ২ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এরই মধ্যে ১৫ টি দোকান ভস্মীভূত হয়ে যায়। অধিকাংশ ব্যবসায়ী দোকানে তালা দিয়ে বাড়ি চলে যাওয়ায় অনেকেই মালামাল বের করতে পারেননি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে আগুনে প্রায় ৩ কোটি টাকার উপরে ক্ষয়ক্ষতি হয়েছে।

মুরাদনগর ফায়ার সার্ভিসের ইন্সপেক্টর আমজাদ হোসেন জানান, আমরা অগ্নিকান্ডের খবর পেয়ে সাথে সাথে ঘটনাস্থলে পৌঁছাই। প্রায় দুই ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। বৈদ্যুতিক সার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।
ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি) নাসরিন সুলতানা নিপা বলেন, অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদেরকে প্রশাসনের পক্ষ থেকে সহযোগিতা করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *