Featured দেশজুড়ে

মুরাদনগরে প্রাথমিক পর্যায়ে হারুনুর রশিদ ফাউন্ডেশনের বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

মোঃ নজরুল ইসলাম, মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধিঃ

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বিজ্ঞানের কোন বিকল্প নাই। বিশ্বায়নের এই যুগে বিজ্ঞানকে প্রাধান্য দিলেই একটি জাতি সমৃদ্ধি লাভ করতে পারবে। ছাত্র-ছাত্রীদের বিজ্ঞান মনষ্ক করে গড়ে তোলতে এবং শিক্ষার্থীদের মাঝ থেকে বিজ্ঞান ভীতি দূর করে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে ক্ষুদে শিক্ষার্থীদেরকে বিজ্ঞান ও প্রযুক্তি নির্ভর শিক্ষার উপর গুরুত্বারোপ করার লক্ষ্যে ইউসুফ আবদুল্লাহ হারুন এমপি’র বাবার নামে গঠিত মরহুম হারুনুর রশিদ ফাউন্ডেশন এর উদ্যোগে প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ে বিজ্ঞান বিষয়ক প্রতিযোগিতার উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

সে উপলক্ষে শনিবার ১০টায় মুরাদনগর নুরুন্নাহার বালিকা উচ্চ বিদ্যালযয়ে প্রাথমিক পর্যায়ের বিজ্ঞান বিষয়ক বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষা পরিদর্শন করেন জাতীয় সংসদের প্যানেল স্পিকার ও কুমিল্লা-৩ (মুরাদনগর) আসনের সংসদ সদস্য ইউসুফ আবদুল্লাহ হারুন এফসিএ।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আলাউদ্দিন ভূঞা জনি, মুরাদনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুল বারী ইবনে জলিল, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ রফিকুল ইসলাম সরকার, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোতাহার বিল্লাহ, নুরুন্নাহার বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সৈয়দা হাসিনা আক্তার, মুরাদনগর প্রেসক্লাবের সহ সভাপতি বেলাল উদ্দিন আহাম্মদ, যুগ্ম সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম, দপ্তর সম্পাদক আরিফ গাজী, সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সেলিমগীর, মদন গোপাল চক্রবর্তী, পরীক্ষা কেন্দ্রের হল সুপার প্রধান শিক্ষক গৌতম আচার্য ও ফয়জুর রহমান প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *