জীবনযাপন

ভৈরব উপজেলা শ্রীনগর ইউনিয়েন ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য তেল,ডাল ও চিনি বিক্রি

রফিকুল ইসলাম রুবল, ভৈরব প্রতিনিধি : দ্রব্যমূল্যের লাগামটেনে ধরতে আজ
মঙ্গলবার ভৈরব উপজেলার শ্রীনগর ইউনিয়নে সরকারের ভর্তুকি মূল্যে করোনাকালে টিসিবির পণ্য সয়াবিন তেল,মশুর ডাল ও চিনি বিক্রি করা হয়েছে । দ্রব্যমূল্যের নিয়ন্ত্রণ রাখতে সরকার এ উদ্যোগ গ্রহণ করেছে । আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় ভৈরব শ্রীনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: হারুনুর রশিদ ভূঁইয়া টিসিবি পণ্য বিক্রির উদ্ধোধন করেন । আজ ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডের ১২শ ৫০ জন কার্ডধারীদের মাঝে এ পণ্য বিক্রি করা হয়েছে । কমদামে
টিসিবির পণ্য পেয়ে খুশি সাধারন মানুষ । তবে সরকার যেন কমদামে এ পণ্য বিক্রি কার্যক্রম চালু রাখে সাধারন মানুষ সে দাবি জানান । কার্ডধারী প্রতিটি পরিবার ৪শ ৬০ টাকার বিনিময়ে ২ কেজি সয়াবিন তেল,২ কেজি মশুর ডাল ও ২ কেজি চিনি কিনতে পারবে ।

সরকারের পক্ষ থেকে জেলা প্রশাসনের তত্বাবধানে টিসিবির মাধ্যমে ভৈরবে ১৬ হাজার ৫শ কার্ডধারীকে ১শ ৫টাকা দরে ২ কেজি সয়াবিন তেল,৫৫ টাকা দরে ২কেজি চিনি ও ৬৫ টাকা দরে ২ কেজি করে ডাল কিনতে পারবে । ডিলারদের মাধ্যমে শহরে ও ইউনিয়নে ট্রাকে করে এসব পণ্য সেল করা হবে। শ্রীনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হারুনুর রশিদ ভূঁইয়া বলেন তার ইউনিয়নে প্রায় ১২শ৫০টি কার্ডধারী পরিবারের মাঝে ৪শ ৬০ টাকার বিনিময়ে টিসিবির ২ কেজি সয়াবিন তেল,২ কেজি ডাল ও ২ কেজি চিনি বিক্রি করা হচ্ছে কিন্ত আরো অনেকেই কার্ড পায়নি । সরকার যদি ফ্যামেলি কার্ড বাড়িয়ে দেয় তাহলে আরো অনেককেই এর আওতাভ’ক্ত করা হবে । তাই ফ্যামেলী কার্ড বাড়ানোর দাবী জানান তিনি ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *