বিবিধ

ভৈরব আবেদীন হাসপাতালের বিরুদ্ধে আনিত মিথ্যা বানোয়াট অভিযোগের প্রতিবাদে সংবাদ সম্মেলন

মোঃ রফিকুল ইসলাম রুবেল ,ভৈরব(কিশোরগঞ্জ) প্রতিনিধিঃ

বাংলাদেশ প্রাইভেট ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক ওনার্স এসোসিয়েশন ভৈরব শাখা কর্তৃক আয়োজিত ঢাকা আদ্-দ্বীন হাসপাতালে-নবজাতক শিশু মৃত্যুকে কেন্দ্র করে আবেদীন হাসপাতাল (প্রাঃ)-এর বিরুদ্ধে অসৎ উদ্দেশ্যে মিথ্যা,বানোয়াট, ষড়যন্ত্রমূলক অভিযোগ দায়ের ও সংবাদ পরিবেশন করে মানহানি করার প্রতিবাদে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে।

২৫ মার্চ, সোমবার আবেদীন হাসপাতালের আন্ডারগ্রাউন্ডে সকাল ১১ ঘটিকায় সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন বাংলাদেশ প্রাইভেট ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক ওনার্স এসোসিয়েশন ভৈরব শাখার সভাপতি মো.মোশারফ হোসেন সার্বিকভাবে সঞ্চালনায় ছিলেন সাধারণ সম্পাদক ডা.মিজানুর রহমান কবির।উক্ত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন আবেদীন হাসপাতালের প্রতিষ্ঠা ও ব্যবস্থাপনা পরিচালক ডা.আমিন উদ্দিন আহমদ।তিনি বলেন গত ১৫ মার্চ সকালে ভৈরব পৌর এলাকার চন্ডিবের গ্রামের আজহারুল ইসলাম মামুন এর গর্ভবতি স্ত্রী প্রমি খানম(২৪) আমাদের হাসপাতালে আউটডোরে ডা.উম্মুল খায়ের মাহমুদার চেম্বারে গিয়ে বলেন,তারপেটের বাচ্চা কম নড়াচড়া করে। তখন ডাক্তার মাহমুদা সাথে সাথে ডপলার দিয়ে পরীক্ষা করে দেখে বাচ্চার লেস হার্টবিট মানে বাচ্চা জীবিত কিন্তু হার্টবিট স্বাভাবিকের চেয়ে কম।তখন রোগীকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা যেতে বলা হয়।পরবর্তীতে রোগী ঢাকা মগবাজার আদ্-দীন হাসপাতালে ভর্তি হয় বিকাল ৪ ঘটিকায়।তখন রোগীকে আলট্রাসনোগ্রাফী করে দেখে বাচ্চা জীবিত।পরবর্তীতে রাত আনুমানিক ১১ টায় রোগী সিজারিয়া অপারেশন করে। রোগীর স্বামীর ভাষ্যমতে অপারেশনের কিছু সময় পরে উল্লেখিত হাসপাতালের ডাক্তার তাদের জানায় বাচ্চা মৃত। তিনি আরো বলেন আলট্রাসনোগ্রাম রিপোর্টে স্পষ্ট আছে বাচ্চা জীবিত। যেখানে উল্লেখ আছে বাচ্চার হার্টবিট ১২৩ পার মিনিট এবং বায়োফিজিক্যাল স্কোর ৮/৮। তাহলে বাদী পক্ষের যে অভিযোগ ২ দিন পূর্বে বাচ্চা মারা গেছে সেটা আলট্রাসনোগ্রাফী রিপোর্ট অনুযায়ী ডাহা মিথ্যা,বানোয়াট ও উদ্দেশ্য প্রনোদিত।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ভৈরব রিপোর্টার্স ক্লাব ও ইউনিটির সভাপতি, সাপ্তাহিক অবলম্বন পত্রিকার সম্পাদক তাজুল ইসলাম তাজ ভৈরবী,ভৈরব প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক এসএম বাকী বিল্লাহ, টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশন এর সভাপতি আসাদুজ্জামান ফারুক,ভৈরব অনলাইন নিউজ ক্লাব এর সভাপতি মো.আলাল উদ্দিন,বাংলাদেশ মফস্বল সাংবাদিক ইউনিয়ন ভৈরব উপজেলা শাখার সভাপতি এম.এ হালিম ও ভৈরব অনলাইন নিউজ ক্লাব এর সাধারণ সম্পাদক আশরাফুল আলমসহ বিভিন্ন প্রিন্ট,টিভি ও ইলেক্ট্রনিক সাংবাদিক বৃন্দ। এছাড়াও উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রাইভেট ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক ওনার্স এসোসিয়েশন ভৈরব শাখার উপদেষ্টা মো.আল-আমিন, সিনিয়র সহ-সভাপতি এ.বি সিদ্দি ভূঁইয়া গনি, সাংগঠনিক সম্পাদক হানিফুর রহমান সুমন, যুগ্ন সাধারণ সম্পাদক বিমল বিশ্বাস,দপ্তর সম্পাদক মো.বদিউজ্জামাল বদি,প্রচার সম্পাদক ফায়জুল আলম,কার্যকরী সদস্য কাজী মাসুম,সাংস্কৃতিক সম্পাদক সাংবাদিক আশরাফুল আলম,সদস্য সচিব মো.এমরান সুলতান জাভেদ প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *