জাতীয়

ভৈরবে সাংবাদিক সমাজের সাথে উপজেলা প্রশাসনের মানউন্নয়ন ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

মোঃ ছাবির উদ্দিন রাজু, ভ্রাম্যমাণ প্রতিনিধিঃ

কিশোরগঞ্জের ভৈরবে উপজেলা পরিষদ কমপ্লেক্সের বঙ্গবন্ধু হল রুমে ৪ সেপ্টেম্বর শনিবার উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত দিনব্যাপী মতবিনিময় সভায় সকল সাংবাদিকদের উপস্থিতি অনুষ্ঠানের গুরুত্ব আরো বাড়িয়ে দিয়েছে। অনেকদিন পর সহকর্মীদের এক সাথে পেয়ে মনের জমানো কথাগুলো বলতে পেরে প্রত্যেকে মন থেকে আনন্দে আত্মহারা। অনেকদির পর বঙ্গবন্ধু হল রুমটি যেন প্রাণ ফিরে পেলো।
সেই সাথে প্রশাসনের সাথে সাংবাদিকদের এক সাথে সমাজ উন্নয়নে কাজ করার পথ আরো সুদৃঢ় হলো।

উপজেলার প্রশাসন সাংবাদিকদের কে নিয়ে এমন একটি জমকালো অনুষ্ঠানের আয়োজন করায় উক্ত অনুষ্ঠানের সভাপতি উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানা কে সাংবাদিকদের অন্তরের অন্তস্থল থেকে অনেক অনেক মোবারকবাদ জানানো হয়।
উক্ত অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভৈরব উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ জুলহাস হোসেন সৌরভ, ভৈরব থানার অফিসার ইনচার্জ মোঃ শাহিন।
উল্লেখ্যযোগ্য সিনিয়র সাংবাদিক নেতৃবৃন্দের মাঝে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, ভৈরব প্রেসক্লাব সভাপতি অধ্যাপক শামসুজ্জামান বাচ্চু, সাধারণ সম্পাদক এসএম বাকী বিল্লাহ, ভৈরব রিপোটার্স ক্লাব সভাপতি তাজু্ল ইসলাম তাজ ভৈরবী, সাধারণ সম্পাদক আলাল উদ্দিন,টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশন সভাপতি আসাদুজ্জামান ফারুক, সাধারণ সম্পাদক মোস্তাফিজ আমিন, বিএমএসএফ ভৈরব উপজেলা শাখার সভাপতি ও ন্যাশনাল প্রেস সোসাইটির সেন্ট্রাল কমিটির জয়েন্ট সেক্রেটারী জেনারেল মোঃ ছাবির উদ্দিন রাজু সহ উপজেলার কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার অর্ধশত সংবাদকর্মী উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন৷


সাংবাদিকরা জীবনের ঝুঁকি নিয়ে সমাজ ও দেশের বিভিন্ন অসংগতি এবং মানুষের বিভিন্ন সমস্যা তাদের লিখনির মাধ্যমে তুলে ধরেন।
উপজেলা প্রশাসনের কর্মকর্তারাও তাদের পেশা দারিত্ব সঠিক ভাবে পালন করার চেষ্টা করেন। সবশেষে উপস্থিত সাংবাদিকরা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দু বছর অন্তর অন্তর এরকম মনোমুগ্ধকর পরিবেশে প্রশাসনের সাথে সাংবাদিক সমাজের মিলন মেলা অব্যাহত রাখার আহবান জানান।
উক্ত অনুষ্ঠানটির সার্বিক সঞ্চালনায় ছিলেন, প্রথম আলো পত্রিকার নিজস্ব প্রতিবেদক ও বাংলাদেশ সাংবাদিক সমিতি ভৈরব শাখার সাধারণ সম্পাদক মোঃ সুমন মোল্লা।
অনুষ্ঠান শেষে সাংবাদিকদের হাতে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট এর প্রশিক্ষক লেখক ও সাংবাদিক রফিকুল ইসলাম খন্দকার এর “খবর” নামে একটি বই, পেইট, উন্নত মানের একটি কলম,উপজেলা প্রশাসনের নামে একটি মগ ও দেশীয় পাঠের কাঁদ ব্যাগ ২ টি মাক্স উপহার হিসেবে প্রদান করেন ভৈরব উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানা।ভৈরবের কিছু সাংবাদিক দাওয়াত না পাওয়ায় দুঃখ প্রকাশ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *