জাতীয়

ভৈরবে যাত্রীবাহী বাসে আগুন, এক ঘন্টার চেষ্টায় নিয়ন্ত্রনে আগুন

জয়নাল আবেদীন রিটন:

কিশোরগঞ্জের ভৈরবে ঢাকা-সিলেট মহা সড়কের দুর্জয় মোড়ে অনন্যা সুপার যাত্রীবাহী একটি বাস আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। রবিবার রাত রাত ৯টার দিকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ভৈরব ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনা স্থলে পৌছে প্রায় একঘন্টার চেষ্টায় নিয়ন্ত্রনে আনে। এ ঘটনায় কোন যাত্রী হতাহত হত্তয়ার কোন খবর পাত্তয়া যায়নি। ধারনা করা হচ্ছে সিগারেটে আগুন থেকেই এ ঘটনার সূত্রপাত হতে পারে এমনটাই মনে করছেন প্রত্যক্ষদর্শীরা।

ফায়ার সার্ভিস ত্ত এলাকাবাসী জানায় রাত ৯টার দিকে ঢাকা – থেকে যাত্রী নিয়ে ভৈরবে আসে অনন্যা সুপারের বাসটি। যাত্রী নামিয়ে কিছুক্ষনের মধ্যেই পুনরায় ১০/১২ জন যাত্রী নিয়ে ভৈরব কাউন্টার ত্যাগ করে ঢাকার উদ্দ্যেশ্যে রওনা দেয় বাসটি। কয়েক মিনিট চলার পর এলাকাবাসী ও দোকানদার গণ বাসে পিছনে আগুণ দেখতে পেয়ে চিৎকার করতে থাকে। বাসষ্ট্যান্ড এলাকার দোকানদার ও পথচারীদের চিৎকারে বাসের চালক পেছনে তাকিয়ে আগুন দেখতে পায়। আগুন দেখে চালক ও বাসের যাত্রীগণ দ্রুত বাস থেকে নেমে পড়ে। তখন বাসের চালক ও হেল্পার পালিয়ে যায়। ততক্ষনে আগুণ গুটা বাসে ছড়িয়ে পড়ে। এ সময় এলাকাবাসী আগুণ নেভাবার চেষ্টা করে ব্যর্থ হয়ে ফায়ার সার্ভিস কে খবর দেয়। খবর পেয়ে ভৈরব বাজার ফায়ার সার্ভিস ও নৌ-ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনা স্থলে পৌছে প্রায় এক ঘন্টা চেষ্টা করে আগুণ নিয়ন্ত্রে আনতে সক্ষম হয়।

এ বিষয়ে ভৈরব ফায়ার ষ্টেশন অফিসার রাকিবুল হাসান জানান, ধারনা করা হচ্ছে সিগারেটের আগুন থেকে অগ্নিকান্ডের সূত্রপাত ঘটে থঅকতে পারে। তবে বাসে কোন যাত্রী না থাকায় হতাহতের ঘটনা ঘটেনি । কি কারনে অগ্নিকান্ড, চালক ও হেলপার কে পেলে অগ্নিকান্ডের কারন হয়তো জানা যেতো ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *