জীবনযাপন

ভৈরবে বাড়ীর বাহির হওয়ায় তিনজনকে ৮হাজার টাকা জরিমানা

জয়নাল আবেদীন রিটন:
ভৈরবে করোনা ভাইরাসের বিস্তার প্রতিরোধে সরকারি নির্দেশনা না মেনে অপ্রয়োজনে ঘর থেকে বের হওয়ায় তিনজনকে ৭হাজার টাকা অর্থদন্ড প্রদান করেছেন উপজেলা প্রশাসনের    ভ্রাম্যমান আদালত। আজ বুধবার বেলা এগারোটায় ভৈরব বাজারের হলুদপট্টি এলাকার দয়াল ষ্টোরে বেশ কয়েকজন একসাথে বসে আড্ডা দেওয়ার কারণে ওই প্রতিষ্টানের মালিকে নগত পাছঁ হাজার টাকা জরিমান করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহি ম্যাজিষ্ট্রেট ভৈরব উপজেলা সহকারি কমিশনার (ভূমি) হীমাদ্রী খীসা। এছাড়াও অপ্রয়োজনে ঘুরাফেরা করা অবস্থায় আরো একজনকে দুইহাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি বিনা কারণে রাস্তায় ঘোরা ফিরার কারণে বিভিন্ন বয়সের লোকজনদেরকে ঘরে ফিরাতে বাধ্য করেন ভ্রাম্যমান আদালত। মোটরসাইকেলসহ বিভিন্ন যান বাহনে অতিরিক্ত যাত্রী বহণ করা থেকেও বিরত করেন। একজনের বেশি কেউ কোন যানবাহনে চলতে পারবেনা মর্মে নিষেধ করা হয়। এসময় ভৈরব সার্কেল এএসপি রেজওয়ান দিপুসহ অর্ধশত পুলিশ সদস্যরা অভিযানে সহায়তা করেন।
একই দিন সন্ধ্যায় অযথা ঘর থেকে বের হয়ে রাস্তায় ঘুরাফেরারত অবস্থায় একজনকে ভ্রাম্যমাণ আদালতে ১হাজার টাকা অর্থদন্ড প্রদান করেন নির্বাহি ম্যাজিষ্ট্রেট ভৈরব উপজেরা নির্বাহি কর্মকর্তা লুবনা ফারাজানা।
ভ্রাম্যমাণ আদালতের নির্বাহি ম্যাজিষ্ট্রেট ভৈরব উপজেলা নির্বাহি কর্মকর্তা লুবনা ফারজানা জানান, অপ্রয়োজনে বাইরে বের হওয়া থেকে বিরত থাকতে হবে। সরকারি নির্দেশনা সামাজিক দূরত্ব নিশ্চিতকরণে প্রতিদিন বিভিন্ন ভৈরবের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করা হচ্ছে এবং নির্দেশনা অমান্যকারিদের আইন অনুযায়ী শাস্তির আওতায় আনা হচ্ছে। এছাড়াও দেশ জাতির স্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *