জীবনযাপন

ভৈরবে জাতীয় মৎস্য সপ্তাহে সফল উদ্যোক্তা প্রতিষ্ঠানের মাঝে পুরস্কার বিতরণ

মোঃছাবির উদ্দিন রাজু, ভ্রাম্যমাণ প্রতিনিধিঃ
বন্দরনগরী ভৈরবে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে দুইজন সফল মৎস্য চাষী এবং একজন প্রতিষ্ঠান প্রধানকে পুরস্কৃত করা হয়েছে। আজ রোববার দুপুরে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে বায়োফ্লক পদ্ধতিতে মাছ চাষ করে সফল হওয়া মৎস্যচাষী বদরুল আলম ভূঁইয়া বাদল, প্রসেসিং মাছ বিক্রেতা গুড ফুডের উদ্যোক্তা লামিয়া রহমান চৈতি ও পুকুরে পাবদা মাছ চাষে সফল চাষী মো. মনিরুল ইসলাকে এই পুরস্কার প্রদান করা হয়।

উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ মো.সায়দুল্লাহ মিয়া প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এঁদের হাতে পুরস্কার বাবদ ক্রেস্ট তুলে দেন।

পুরস্কার প্রদানের আগে উপজেলা নির্বাহী কর্মকর্তা লুবনা ফারজানার সভাপতিত্বে অনুষ্ঠিত হয় এক আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের মহিলা ভাইস-চেয়ারম্যান মনোয়ারা বেগম, প্রাণিসম্পদ কর্মকর্তা মো. রফিকুল ইসলাম, যুব উন্নয়ন কর্মকর্তা জলি বদন তৈয়বা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো.লতিফুর রহমান।

এ ছাড়া অনুষ্ঠানে নিজেদের সফলতা তুলে ধরে বক্তব্য রাখেন পুরস্কার পাওয়া প্রতিষ্ঠান গুড ফুডের সফল নারী উদ্যোক্তা লামিয়া রহমান চৈতি ও বায়োফ্লকে সফল মৎস্য চাষী হাজী বদরুল আলম ভূঁইয়া বাদল।

এরআগে বেলা ১১টার দিকে উপজেলা কমপ্লেক্সের পুকুরে মাছের পোনা অবমুক্ত করে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা লুবনা ফারজানা। পুকুরে রুই, কাতলা ও মৃগেল জাতীয় মাছের ২০ কেজি পোনা অবমুক্ত করা হয়। এ সময় সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. লতিফুর রহমান, উপজেলা মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা মেহেদি হাসান সহ মিডিয়া কর্মীগণ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *