অপরাধ

বেলাব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ছাত্রলীগের হামলা

বেলাব(নরসিংদী)প্রতিনিধিঃ
নরসিংদীর বেলাব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডাক্তার,নার্স ও কর্মকর্তা- কর্মচারীর উপর বেলাব উপজেলা শাখা ছাত্রলীগের সভাপতি সারোয়ার হোসেন অপু ও সাধারণ সম্পাদক শাহরিয়ার তৌফিকের নেতৃত্বে গতকাল বুধবার (১৬ নভেম্বর) ব্যাপক ভাংচুর ও স্বাস্থ্য কর্মকর্তা, কর্মচারীর উপর হামলার ঘটনা ঘটেছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের খাদ্য সরবরাহ, ধোলাই ও মালামাল সরবরাহ এই তিন ক্যাটাগরীতে টেন্ডার দেওয়া হয়েছিল। সেই টেন্ডার আজ ১৬ নভেম্বর ২০২২ তারিখে ড্র অনুষ্ঠিত হওয়ার কথা।সেই ঘটনাকে কেন্দ্র করে উপজেলা ছাত্রলীগের সভাপতি সারোয়ার হোসেন অপুর সাথে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর কর্মকর্তা ডাঃ নুর-আসাদ- উজ জামানএর সাথে প্রথমে বাকবিতণ্ডা শুরু হয়। এক পর্যায়ে অপু তার দলবল নিয়ে হাসপাতালে ঘুকে স্বাস্থ্য কর্মকর্তার ওপর আক্রমণ করে এবং হাসপাতাল ভাংচুর শুরু করে। এই সময় হাসপাতালের সিসিটিভির সংযোগকারী তার ছিড়ে ফেলে,হাসপাতালের দরজা জানালার গ্লাস ভেঙ্গে ফেলে ও হাসপাতালের ভিতরে রক্ষিত বিভিন্ন সরকারি সম্পদ নষ্ট করে একটি অরাজকতার পরিবেশ তৈরি করে।

খবর পেয়ে উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মনিরুজ্জামান খান ও মহিলা আওয়ামী লীগের সভাপতি ও মহিলা ভাইস চেয়ারম্যান শারমিন আক্তার খালেদা ঘটনাস্থলে এসে পরিবেশ নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন। তখন অপু তার সন্ত্রাসী দল নিয়ে হাসপাতালের অঙ্গন থেকে চলে যায়।
নিরুপায় হয়ে হাসপাতালে কর্মরত সকল ডাক্তার,সকল কর্মকর্তা ও কর্মচারী যাবতীয় কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে হাসপাতালের সামনে নিঃশব্দ মানববন্ধন করেন। এই সময় তাদের হাতে “বেলাব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সন্ত্রাসী হামলা,সরকারি সম্পত্তি ভাংচুর, কর্মকর্তা কর্মচারীদের প্রাণনাশের অপচেষ্টার প্রতিবাদে মানববন্ধন “লিখিত একটি প্রিন্টেট কাগজ ছিল কিন্তু মানববন্ধনে অংশগ্রহণকারী কেউ মুখ খোলেনি। কোন এক অপশক্তির ভয়ে এ যেন এক নীরব প্রতিবাদ। স্বাধীন দেশে ডাক্তারদের এ নীরব প্রতিবাদে জাতি আজ নির্বাক।উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাসহ ডাক্তার,কর্মকর্তা-কর্মচারীরা এই সন্ত্রাসী হামলার প্রতিবাদে সাংবাদিকদের কাছে কোনরকম বক্তব্য দিতে নারাজ।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ নুর আসাদ- উজ- জামান বলেন,আমি থানায় লিখিত অভিযোগ দাখিল করেছি,এবং সিসি টিভির ফোটেজ জমা দিয়েছি, যারা এই রকম বর্বরোচিত হামলা চালিয়েছে আমি এর দৃষ্টান্তমূলক বিচার চায়।
এ ব্যাপরে বেলাব উপজেলা নির্বাহী অফিসারের কাছে জানতে চাইলে তিনি মুটো ফোনে বলেন, আমি ঘটনাস্থলে গিয়েছিলাম, যারা এ রকম অ-প্রীতিকর ঘটনা করেছে, অবশ্যই এদেরকে আমরা বিচারের আওতায় আনা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *