অপরাধ

নরসিংদীর মাধবদীতে মাওলানার বিরুদ্ধে জোর পূর্বক ভূমি দখলের অভিযোগ


নরমিংদী প্রতিনিধিঃ

নরসিংদীর মাধবদী পৌরসভার ৯ নং ওয়ার্ডের মাওলানা শফিউদ্দিন ওরফে সাফি মাওলানার বিরুদ্ধে ভূমি দস্যুতার অভিযোগ পাওয়া গেছে ।
জানা গেছে, মাধবদী থানার কোতোয়ালীর চরের জামিয়া ইসলামিয়া কারিমিয়া মহিলা মাদ্রাসা ও এতিমখানার প্রতিষ্ঠাতা ও পরিচালক মাওলানা মোঃ শফিউদ্দিন।
এলাকাবাসীর অভিযোগ,
সাফি মাওলানা উক্ত মহিলা মাদ্রাসা ও এতিমখানাকে পুঁজি করে প্রতারণা ও ছলচাতুরী করে এলাকার মানুষের ভূমি দখল করেছে।
এলাকার মৃত হাফিজ উদ্দিনের ছেলে হাসান আলী জানান, সাফি মাওলানা প্রতারণার মাধ্যমে তার পৈত্রিক ৫ শতাংশ ভূমি জোরপূর্বক দখল করে রেখেছে।
হাজী হাফেজ আহম্মেদ এর মেয়ে সুমাইয়া আক্তার সুমি জানান, তার মা রেহানা বেগম ও খালা মরিয়মকে .০৭ পয়েন্ট জমি নেওয়ার কথা বলে প্রতারণার মাধ্যমে ৩৪ শতাংশ জমি নিয়ে যায় এই সাফি মাওলানা।
এছাড়াও আদালতে মামলা থাকা সত্ত্বেও হাছেন আলীর কিছু জমি জোরপূর্বক দখল করে নিয়ে যায়। হানিফার জমিতে একাধিক ওয়ারিশ থাকা সত্ত্বেও কৌশলে তার স্ত্রী (মিলনের মা) -র কাছ থেকে লিখে নিয়ে যায়। কাশেম হুজুরের জমিও একই কায়দায় দলিল করে । একই এলাকার হাজী মোঃ দেলোয়ার হোসেনের জমিতে একাধিক ওয়ারিশ থাকা সত্ত্বেও প্রতারণা ও অপকৌশলের মাধ্যমে তার বোন জোসনা ও নূরুন্নাহারের কাছ থেকে প্রায় ৯ শতাংশ জমি দলিল করে। এছাড়াও বিভিন্ন সময়ে এই মাদ্রাসা ও এতিমখানার নাম ভাঙ্গিয়ে শিল্পপতি, ব্যবসায়ী ও ধর্মপ্রাণ মুসলিম পরিবারের কাছ থেকে অনুদান এনে তা আত্মসাত করে।
মুক্তিযোদ্ধা সুন্দর আলী জানান, মাধবদী পৌরসভার সাবেক মেয়র হাজী মোঃ ইলিয়াছ এর নিকট থেকে এতিমদের নামে গরু এনে তা বিক্রি করে দেয়।
তার এসব অপকর্মের প্রতিবাদ জানালে এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গদের বিভিন্ন ভাবে হয়রানী করে। এমনকি কোন ব্যক্তির অপমৃত্যু হলে সেই মৃত্যুকে হত্যা বলে সাফি মাওলানা তার অপকর্মের বিরোধিতাকারীদের হত্যা মামলায় ফাসিয়ে দেয়ার চেষ্টাও করে বলে অভিযোগ করে এলাকাবাসী এবং জুলহাস মিয়ার ছেলে নাঈম কিছুদিন পূর্বে নিজে অাত্ত্বহত্যা করে যা মাধবদী থানায় অপমৃত মামলা হয়।তার কিছুদিন পর থেকে মাওলানা জুলহাস মিয়াকে চাপ প্রয়োগ করতে থাকে এলাকার কিছু লোকের নামে হত্যা মামলা করার জন্য।জুলহাস তার কথায় রাজি না হলে হুমকি দেয়।জুলহাস থানায় গিয়ে মাওলানার বিরুদ্ধে একটি সাধারন ডায়েরি করে এবং এলাকার ভুক্ত ভোগীরা তাদের জমি ফেরত পেতে ঊর্দ্ধতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *