অর্থনীতি জাতীয়

‘কয়লা চুরির সবকিছুই বেরিয়ে আসবে’

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ বলেছেন, কয়লা চুরির পেছনে কারা আছে এবং কোথা থেকে শুরু হয়েছিল তার সবকিছুই বেরিয়ে আসবে। আমরা ইতিমধ্যেই তদন্ত শুরু করেছি।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ স্বাধীনতা পরিষদের উদ্যোগে আয়োজিত ‘শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের রাজনীতি’ শীর্ষক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

হাছান মাহমুদ বলেন, বড়পুকুরিয়ার কয়লা চুরি ২০০৫ সালে বিএনপির আমলে শুরু হয়েছে। সেই চোরের হোতাদের আজ শেখ হাসিনা চিহ্নিত করেছে।

তিনি বলেন, বিএনপির রাজপথে নামার সাহস হবে না। তাদের কেন্দ্রীয় কার্যালয়, প্রেসক্লাবে আর মাঝে মাঝে ঝটিকা মিছিলে দেখা যায়। আজ তারা তাদের অস্তিত্ব টিকিয়ে রাখতে কয়েক দিন পর পর বাংলাদেশ ব্যাংকের টাকা চুরি, কোটা আন্দোলন, স্বর্ণ চুরি, এখন আবার কয়লা চুরির মতো খড়কুটোর বিষয় নিয়ে টিকে থাকতে চেষ্টা করছে।

হাছান মাহমুদ বলেন, যে নেতারা তাদের কর্মীদের রেখে দেশের বাইরে পালিয়ে থাকে, তাদের ওপর তৃণমূল নেতাকর্মীদের আর কোনো বিশ্বাস নেই। সেজন্যই আজকে দেশের কোথাও বিএনপি নেতাকর্মীদের মাঠে-ময়দানে দেখা যায় না। কারণ, মাঠে নামলে ক্ষতিগ্রস্ত হয় তৃণমূল নেতাকর্মীরাই।

সভায় আরো বক্তব্য রাখেন- মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, বাংলাদেশে স্বাধীনতা পরিষদের সভাপতি জিন্নাত আলী জিন্নাহ, আরব আমিরাত আওয়ামী লীগের সভাপতি আলহাজ আল মামুন, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *