Featured অপরাধ

আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি সংক্রান্ত বিরোধের জেরে বাড়িতে প্রবেশের রাস্তায় বেড়া

 

রিপোর্ট : মোঃ রফিকুল ইসলাম রুবেল
কিশোরগঞ্জের ভৈরবে কালিকাপ্রসাদ ইউনিয়নের গাজীরটেক গ্রামে জমি সংক্রান্ত বিরোধে জের ধরে বাড়িতে হামলা চালিয়ে মারধর করে নগদ টাকা স্বর্ণ অলংকার লুটপাট করে বাড়িতে প্রবেশের রাস্তায় বাশ দিয়ে বেড়া দিয়ে চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টির ঘটনায় থানায় অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী কল্পনা বেগম।

এই ঘটনায় ১৪ মার্চ মঙ্গলবার রাতে ভুক্তভোগী কল্পনা বেগম বাদী হয়ে ১১ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত কয়েকজন কে আসামী করে ভৈরব থানায় একটি অভিযোগ দায়ের করেন।

অভিযুক্ত ব‍্যক্তিরা হল ১। আজিজ মিয়া (৪৮) পিতা মৃত মতি চান মিয়া ২। ফুট্রু মিয়া (৪৩) পিতা মৃত তারা মিয়া ৩। সিরাজ মিয়া (৪০) পিতা মৃত মীর উদ্দিন ৪। মাসুম মিয়া (৪০) পিতা মৃত তারা মিয়া ৫। সাজিদ মিয়া ( ৫০) পিতা মৃত মতি চাঁন মিয়া ৬। নাসির মিয়া (৩২) পিতা সাজিদ মিয়া ৭। লিটন মিয়া (৩৮) পিতা মৃত লতিফ মিয়া ৮। আসাদ মিয়া (৫২) পিতা মৃত মতি চাঁন মিয়া ৯। ওবায়দুল্লাহ মিয়া (৩৬) পিতা মৃত মজলিশ মিয়া ১০। নাজমুল মিয়া (৩২) পিতা হামিদ মিয়া ১১ রবি হোসেন (৩৮) পিতা মৃত অলেক চাঁন।

ভুক্তভোগী গাজীরটেক গ্রামের হুমায়ুন কবিরের স্ত্রী কল্পনা বেগম ( ৩৫ ) অভিযোগ করে জানান আসামীদের সাথে আমার স্বামী হুমায়ুন কবিরের পৈত্রিক ওয়ারিশ সূত্রে পাওয়া ও ক্রয়কৃত সম্পত্তি নিয়ে র্দীঘ দিন ধরে বিরোধ চলছিল। এলাকার স্থানীয় গন‍্যমান‍্য ব‍্যক্তিগন বিষয়টি সামাজিক ভাবে সমাধানের আশ্বাস দিলেও আসামীরা তাতে কোনরকম কর্ণপাত না করে জোরপূর্বক দখলের চেষ্টা চালাচ্ছিল। সুষ্ঠুভাবে সমাধানের জন‍্য আমার স্বামী গত ৯/৩/২০২৩ ইং তারিখে ভৈরব সহকারী জজ আদালত ( বাজিতপুর চৌকি ) তে ৭৪ নং মোকদ্দামা মূলে মামলা দায়ের করেন। আদালত মামলা আমলে নিয়ে অস্থায়ী নিষেধাজ্ঞা জারি করে। এতে আসামীরা ক্ষিপ্ত হয়ে গত ১৪ মার্চ মঙ্গলবার দেশীয় অস্ত্র -শস্ত্র ও লাঠিশোটা নিয়ে মধ্যে যোগীয় কায়দায় বাড়িতে হামলা করে আমার ছোট ছোট ছেলে মেয়ে ও আমার শাশুড়ির উপর নির্যাতন করে ঘরে আসবাবপত্র ভাংচুর করে, আলমারিতে থাকা আমার স্বামীর ব‍্যবসার ৩ লক্ষ ৫৪ হাজার টাকা ও প্রায় ৫ ভরি স্বর্ণালংকার লুট করে নিয়ে যায়।

কল্পনা বেগম আরো বলেন আদালতের নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও জোরপূর্বক বাড়িতে রোপণকৃত বিভিন্ন ফলজ, বনজ গাছের চারা কেটে বাউন্ডারি ভেঙে বাড়িতে প্রবেশের রাস্তায় বাশ দিয়ে বেড়া দিয়ে চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করে। বতর্মানে বাশের বেড়া দিয়ে চলাচলের রাস্তা বন্ধ করে দেওয়াই ছেলেমেয়েকে স্কুলে পাঠাতে ও বাজারসধাই করতে দুর্ভোগ পোহাতে হচ্ছে।

এ ব‍্যাপারে কালিকাপ্রসাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: লিটন মিয়া বলেন আমি ঢাকায় চিকিৎসাধীন থাকায় বিষয়টি আমাকে ফোনে জানালে আইনি সহযোগিতা চাওয়ার পরামর্শ দেই।

ভৈরব থানার অফিসার ইনচার্জ মাকসুদুল আলম বলেন, উক্ত ঘটনায় জাতীয় জরুরী সেবা ৯৯৯ এ খবর পেয়ে ঘটনাস্থলে এস আই মাসুদ রানা সঙ্গীয় ফোর্স নিয়ে পরিদর্শন করেন। আর কল্পনা বেগম বাদী হয়ে থানায় একটি অভিযোগ দায়ের করেন। ঘটনার তদন্ত করে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *