দেশজুড়ে

অসহায়দের ত্রাণের ব্যবস্থা করতে সরকারকে বাম জোটের আহ্ববান

সমাধান ডেস্ক: বানভাসী মানুষের জন্য পর্যাপ্ত ত্রাণের ব্যবস্থা করতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বাম গণতান্ত্রিক জোট।

সোমবার জোটের সভায় বন্যা পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেন নেতারা। ত্রাণের জন্য সরকারের পদক্ষেপ গ্রহণের পাশাপাশি দেশবাসীকে বন্যাদুর্গতদের পাশে দাঁড়ানোর জন্য অনুরোধ জানিয়েছেন তারা।

সিপিবি কার্যালয়ে ইউনাইটেড কমিউনিস্ট লীগের সম্পাদকমণ্ডলীর সদস্য অধ্যাপক আব্দুস সাত্তারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, কমিউনিস্ট পার্টির সভাপতিমণ্ডলীর সদস্য আবদুল্লাহ ক্বাফী রতন, বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য বজলুর রশীদ ফিরোজ, গণসংহতি আন্দোলনের সম্পাদকমণ্ডলীর সদস্য বাচ্চু ভূঁইয়া, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির লিয়াকত আলী উপস্থিত ছিলেন।

জোট নেতারা বলেন, নদী ভরাট হওয়া এবং বাঁধ ভেঙে প্লাবিত হয়ে বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। নদী খনন এবং বাঁধ নির্মাণে দুর্নীতিকে এর জন্য দায়ী করেন তারা। বাঁধ নির্মাণ ও নদী খননের সাথে জড়িত দুর্নীতিবাজদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণে সরকারের কাছে দাবি জানান।

বাম গণতান্ত্রিক জোটের একটি প্রতিনিধিদল আগামী ২৫ জুলাই থেকে বন্যাদুর্গত গাইবান্ধা ও কুড়িগ্রাম জেলা সফর করবেন। তারা ত্রাণকার্য পরিচালনাসহ অসহায় দুর্গত মানুষের অবস্থা সরেজমিনে পরিদর্শন করবেন বলে বৈঠকে সিদ্ধান্ত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *