দেশজুড়ে

আখেরি মোনাজাতের মধ্য দিয়ে সোনাকান্দা দরবারের দু’দিনব্যাপী মাহফিল সম্পন্ন

মোঃ নজরুল ইসলাম, মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধিঃ
কুমিল্লার মুরাদনগর উপজেলার ঐতিহাসিক সোনাকান্দা দারুল হুদা দরবার শরীফে দু’দিন ব্যাপী ৮৭তম বার্ষিক ইছালে ছাওয়াব মাহফিল শুক্রবার বাদ ফজর আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয়েছে। মুসলিম উম্মাহর কল্যাণ কামনা করে মোনাজাত পরিচালনা করেন দরবার শরীফের পীর ও বাংলাদেশ তা’লীমে হিযবুল্লাহ’র আমীর অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা মাহমুদুর রহমান।
মাহফিলে আমন্ত্রিত অতিথিদের মাঝে বক্তব্য রাখেন আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক এফবিসিসিআই’র সাবেক সভাপতি স্থানীয় সংসদ সদস্য ইউসুফ আব্দুল্লাহ হারুন এফসিএ, কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সভাপতি ম. রুহুল আমিন, সাবেক উপজেলা চেয়ারম্যান হারুন আল রশিদ, উপজেলা ভাইস চেয়ারম্যান আবুল কালাম আজাদ তমাল, ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম। সোনাকান্দা দারুল হুদা বহুমুখী কামিল মাদরাসার প্রধান মুহাদ্দিস মাওলানা মোতালিব হোসাইন ছালেহী’র উপস্থাপনায় মাহফিলে কোরআন ও হাদিস থেকে বয়ান করেন ড. আবু ছালেহ পাটোয়ারী,মাওলানা বেলাল হোসাইন আফসারী, মাওলানা হুসাইন আহমেদ, মাওলানা নেছার আহমেদ, মাওলানা মজিবুর রহমান, মাওলানা আবু বক্কর ছিদ্দিক, মাওলানা হাবিবুর রহমান যুক্তিবাদী, মুফতী শাহ আলম, মাওলানা দেলোয়ার হোসেন আজাদী, রফিকুল ইসলাম প্রমুখ।আখেরী মোনাজাতে ধর্মপ্রাণ মুসলমানদের ঢল নামে। মহান আল্লাহ রাব্বুল আলামীনের নৈকট্য লাভের আশায় সারা বাংলার প্রত্যন্ত এলাকা থেকে মাহফিলে প্রচুর লোক সমাগম হয়। নিজের ও আহল আওলাদের গুনাহ খাতা মাফির জন্য এবং দেশ-জাতির ইহকালীন ও পরকালীন কল্যাণ কামনা করে আখেরী মুনাজাত অনুষ্ঠিত হয়। মোনাজাতে কান্নার রোল পড়ে যায়। মহান আল্লাহর দরবারে কান্নাকাটি আর আল্লাহুম্মা আমিন ধ্বনিতে মাহফলি ও আশ-পাশের এলাকার পরিবেশ ছিল লক্ষণীয়।
দরবারের আশিকীন, যাকেরীন, মুহিব্বীন, খলিফাবৃন্দ, দেশ-বিদেশের অসংখ্য ওলামায়ে কেরাম, দেশ-বরেণ্য পীর-মাশায়েখগণ, উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, প্রিন্ট ও ইলেক্টনিক্স মিডিয়াসহ সামাজিক এবং বিভিন্ন পেশাজীবী লোকজন মোনাজাতে অংশ নেয়।

Leave a Reply

Your email address will not be published.