বিশেষ প্রতিবেদন

২১ শে আগষ্টের গ্রেনেড হামলার রায়ে ভৈরবে মিষ্টি বিতরণ

মো: শাহনূর, ভৈরব প্রতিনিধি:
বিএনপি নেতৃত্বাধীন চারদলীয় জোট সরকারের আমলে গত ১৪ বছর আগে বঙ্গবন্ধু এভিনিউতে তৎকালীন আওয়ামীলীগ আয়োজিত জঙ্গী বিরোধী সমাবেশে নারী নেত্রী আইভি রহমান নিহতসহ ২৪ নেতাকর্মী গ্রেনেড হামলায় নিহত ও গুরুতর আহত হয়। এ ঘটনায় ঘটনায় আজ বুধবার দোর্ষী সাব্যস্ত করে তারেক জিয়াসহ ১৯ জনকে যাবত জীবন করাদন্ড, বাবর ও পিন্টুসহ ১৯ জনকে ফাঁসি ও ১১ জনকে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছেন। এ রায়ে অসন্তু প্রকাশ করেছেন ভৈরব ভৈরববাসী। তারেক জিয়ার ফাঁসির দাবিতে ভৈরব উপজেলা আওয়ামীলীগ বিক্ষোভ মিছিল করেন।
রায় ঘোষণার পরপরই ভৈরব উপজেলা আওয়ামীলীগ অফিস ও আইভি রহমানের পিতৃভুমি চন্ডিবের মিষ্টি বিতরণ করা হয়। ভৈরব উপজেলা আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব সায়দুল্লাহ মিয়া, সাধারণ সম্পাদক জাহাঙ্গীল আলম সেন্টুসহ দলের শতশত নেতাকর্মীরা মিষ্টি বিতরণের মাধ্যমে উল্লাস করেন। এদিকে চন্ডিবের গ্রামে শহীদ আইভি রহমানের বড় ভাইয়ের ছেলে ফারহান আহমেদ এলাকার উল্লাসিত মানুষজনকে মিষ্টি মুখ করান।
ভৈরব উপজেলা আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব সায়দুল্লাহ মিয়া জানান, তারেক জিয়া হলো ওই ঘটনার মুল হুকুমদাতা। তাকে যাবতজীবন কারাদন্ড দেয়ায় আদালতের এ রায়ে অসন্তোষ প্রকাশ করে তারেক জিয়ার ফাঁসির দাবি জানান তিনি। এদিকে উপজলো আওয়ামীলীগ সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু, পৌর আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আতিক আহমেদ সৌরভ সহ নেতাকর্মীরা তারেক জিয়াকে ফাঁিস না দেয়ায় এ রায়ে অসন্তোষ প্রকাশ করেন।
আইভি রহমানের একমাত্র ভাতিজা ফারহান আহমেদ জানান দীর্ঘ ১৪ বছর পর হলেও আদালত যে রায় প্রদান করেছেন এতে পরিবারের লোকজন অনেক খুশি। এ রায়ে বর্তমান সরকারের প্রতি তিনি ধন্যবাদ জ্ঞাপন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *