বিএনপি বিশেষ প্রতিবেদন

স্বাধীন বাংলাদেশে আমরা পরাধীন  বলেছেনঃ  নজরুল ইসলাম খান

প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, বিএনপি সেই দল যে দলের কাছে আপনারা বারবার পরাজিত হয়েছেন। এবং কাল যদি সুষ্ঠ নির্বাচন হয়, জনগন যদি তার মনের কথা ভোটের মাধ্যমে প্রকাশ করতে পারে আবার তারা পরাজিত হবে।
বৃহস্পতিবার (১১ নভেম্বর)  জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি-এনডিপি আয়োজিত স্বাধীন বাংলাদেশ তুমি কার শান্তি শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।
তিনি বলেন, পররাষ্ট্র নীতি যখন নতজানু হয়, যখন দেশের মানুষের স্বার্থ উপেক্ষিত হয়, যখন গনতন্ত্র আক্রমণের শিকার হয় তখন এই গনতন্ত্র আন্তমর্যাদা এবং জনগনের কল্যানের জন্য আমরা যে স্বাধীনতা অর্জন করেছিলাম সেটা প্রশ্নের সমূখিন হয়। কেন এটা ভাবতে হবে স্বাধীন বাংলাদেশ কার। এই বাংলাদেশ আমার।
তিনি আরো বলেন, আজকে যে আলোচ্য বিষয়টি হয়েছে তার কারন আমরা ভোটের অধিকার হারিয়েছি,  দলীয় প্রশাসন এবং কোন কোন নির্বাচন কমিশনের দালার জন্য এই অবস্থার সমূখিন হয়েছে।
তিনি বলেন, আমরা যারা জনগনের জন্য রাজনীতি করি তাদের জন্য এইটা ফরজ হয়ে গেছে আন্দোলনে নামার এবং এই আন্দোলনে জনগনের সম্পৃক্তা থাকবে। এই দুর্বার আন্দোলনের মাধ্যমে এই সরকারকে পরাজিত করবো।
আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন,   ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি-এনডি এর চেয়ারম্যান কে এম আবু তাহের, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল(অব.) সৈয়দ মোহাম্মদ ইব্রাহীমসহ আরো অনেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *