জীবনযাপন

সাঁকো সেচ্ছায় রক্তদাতা সংগঠনের ২য় বর্ষপূর্তি উপলক্ষে সেচ্ছায় রক্তদাতাদের সংবর্ধনা অনুষ্ঠিত।

পলাশ আহমেদ, বিশেষ প্রতিনিধিঃ-

কিশোরগঞ্জের ভৈরবে সাঁকো সেচ্ছায় রক্তদাতা সংগঠনের ২য় বর্ষপূর্তি উপলক্ষে সেচ্ছায় রক্তদাতাদের সংবর্ধনা ও কার্যকরী কমিটি গঠন। তাদের অক্লান্ত পরিশ্রমে প্রতি মাসে শতাধিক মুমূর্ষু রুগীর প্রাণ বাঁচে রক্ত দানে,এই ধারাবাহিকতায় সাঁকো আজ দ্বিতিয় বর্ষে পা-রাখেন।

সাঁকো সেচ্ছায় রক্তদাতা সংগঠনের আয়োজনে সেচ্ছায় রক্তদাতাদের মাঝে  সংবর্ধনার, সম্মাননা স্মারক তুলেদেনউক্ত অনুষঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর-পিতা এড.ফকরুল আলম আক্কাস,মেয়র ভৈরব পৌরসভা,
বিশেষ অতিথি জিল্লু রহমান সরকার, বিশেষ অতিথি মোঃ বাদল রক্তসৈনিক ও উপদেষ্টা সাকোঁ পরিবার,জনাব সুজন বারী
উপদেষ্টা সাকোঁ পরিবার।

সংগঠনের প্রতিষ্ঠাতা এবং প্রধান সমন্বয়ক মাজিদুল আলম সাহান জানান, সাঁকো শব্দের অর্থ পুল বা সেতু। সেতুর মত রোগী আর রক্তদাতার মধ্যে মিল বন্ধন করিয়ে দিতে এক ঝাঁক তারুণ্যকে সাথে নিয়ে ১৩-৮-২০১৭ তে ভৈরবে প্রতিষ্ঠিত হয় সাঁকো (স্বেচ্ছায় রক্তদাতা সংগঠন) নামে একটি মানবসেবী সংগঠন।

মানবতার সেবায় নিজেকে নিয়োজিত করার সবচেয়ে সহজ মাধ্যম হচ্ছে স্বেচ্ছায় রক্তদান করা আর এই কাজে আপামর জনসাধারণের মাঝে সচেতনতা সৃষ্টি ও রক্তদানে উদ্বুদ্ধ লক্ষ্যে সৃষ্ট সাঁকো (স্বেচ্ছায় রক্তদাতা সংগঠন)।

প্রতি মাসে ভৈরবে ও  ভৈরবের আশে-পাশে প্রায় শতাধিক ব্লাড ব্যগ মেনেজ করতে সক্ষম এই সংগঠনের জন্য নিবেদিত প্রাণ প্রতিটি স্বেচ্ছা-সেবক, যার মধ্যে উল্লেখ্য কানিজ ফাতেমা প্রিয়াংকা, মাহমুদা শশী, রণি, রিদয়, লিটন, সাগর, জায়েদুল, রহিম।

আমরা আমাদের রক্তদাতা সংগঠনের নিজস্ব ব্লক থেকে রক্তদাতাদের ছবি পোষ্ট করে থাকি যাতে করে এই পোষ্ট অন্য জন জানতে পারে এবং রক্তদানে উৎসাহিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *