জাতীয়

সন্তানকে মোটরবাইক দেওয়ার আগে ট্রেনিং ও ড্রাইভিং লাইসেন্স সম্পর্কে সচেতন হওয়ার আহ্বান- ইলিয়াস কাঞ্চন

মো. রফিকুল ইসলাম রুবেল, ভৈরব প্রতিনিধি:

ছাত্র যুবকদের মোটরবাইক কিনে দেওয়ার আগে তাদের অভিভাবকদের ট্রেনিং ও ড্রাইভিং লাইসেন্স আছে কিনা তা দেখার আহ্বান জানিয়েছেন।আজ ১৩ অক্টোবর ২০২২,বৃহস্পতিবার হাজী আসমত সরকারি কলেজ মিলনায়তনে শিক্ষার্থী- শিক্ষক প্রশিক্ষণ কর্মশালা ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের সনদ ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে নিসচার প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান, একুশে পদকপ্রাপ্ত জনপ্রিয় চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন তাঁর বক্তব্যে এসব কথা বলেন। তিনি আরো বলেন, সবাইকে আইন মেনে সড়কে চলতে হবে। এসময় সড়কে চলাফেরা ও নিয়মকানুন, সড়ক দুর্ঘটনা রোধে বিভিন্ন সচেতনতা মুলক বক্তব্য প্রদান করেন। নিসচার ভৈরব শাখার সভাপতি এস এম বাকী বিল্লাহর সভাপতিত্বে, সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় কার্যকরী সদস্য আলাল উদ্দীনের সঞ্চালনায়,প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভৈরব উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর মেয়র আলহাজ্ব ইফতেখার হোসেন বেণু, নিসচা কেন্দ্রীয় পরিষদের মহাসচিব লিটন এরশাদ,ভৈরব উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু, রফিকুল ইসলাম মহিলা কলেজের প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ রফিকুল ইসলাম, হাজী আসমত সরকারি কলেজের উপাধ্যক্ষ্ ও ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোহাম্মদ আব্দুর রউফ,ভৈরব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাহ আলম মোল্লা,পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জ আতিক আহমেদ সৌরভ।
সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিসচার কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এস এম আজাদ হোসেন, সহ- সাংগঠনিক সম্পাদক আব্দুর রহমান, প্রশিক্ষণ বিষয়ের সম্পাদক নাহিদুল ইসলাম, সমাজ কল্যান বিষয়ক সম্পাদক মো মহসিন খান। অন্যান্য দের মধ্যে বক্তব্য রাখেন হাজী আসমত সরকারি কলেজের শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক প্রভাষক মোঃ সেলিম মিয়া, নিসচার কার্যকরী সদস্য ও প্রশিক্ষক মতিউর রহমান সাগর।শোক প্রস্তাব উত্থাপন করেন নিসচা ভৈরব শাখার সাংগঠনিক সম্পাদক প্রভাষক ইমরান হোসাইন।
পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন নিসচা ভৈরব শাখার কার্যকরী সদস্য আলহাজ্ব মো. বিল্লাল হোসেন মোল্লা।অনুষ্ঠানের শুরুতে নিসচার প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চনকে হাজী আসমত সরকারি কলেজের পক্ষ থেকে অধ্যক্ষ ও শিক্ষক পরিষদ ও নিসচা ভৈরব শাখার পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। পরে কলেজের পক্ষ থেকে একটি সম্মাননা স্মারক প্রদান করেন।
অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে সড়ক দুর্ঘটনার উপর প্রামাণ্য চিত্র প্রদর্শন ও প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। শেষে নিসচা সম্পর্কিত রচনা প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে সনদ ও পুরস্কার বিতরণ করা হয়
বিকেলে ভৈরব প্রেসক্লাব মিলনায়তনে সড়ক পরিবহণ আইন-২০১৮ এর বিধিমালা চূড়ান্ত করে জারি করার বিষয়ে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন ও সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *