বাংলাদেশ বিনোদন

শাকিব খানের ‘নাকাব’: হুবুহু নকলের অভিযোগ, ছবি দেখার আগ্রহ হারাচ্ছে দর্শকরা!

বিনোদন ডেস্ক: ছবির গল্প থেকে শুরু করে, সংলাপ, দৃশ্য, অ্যাকশন এমন কি পোস্টারেও নকলের অভিযোগ উঠেছে শাকিব খানের নাকাব ছবিতে। এ নিয়ে ইতিমধ্যে সমালোচনা, বিতর্কের ঝড় উঠছে সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে। শাকিব অভিনীত মুক্তি পাওয়া কলকাতার বা যৌথ প্রযোজনার সিনেমাগুলোর দিকে মুখ ফেরালেই দেখা যায় নকলের চিহ্ন। তাতে করে দর্শকরা ছবি দেখার আগ্রহ হারাচ্ছে। শাকিবের মুক্তিপ্রাপ্ত সব সিনেমাগুলো কোন না কোন তামিল, হিন্দি বা তেলেগু সিনেমার হুবুহু নকল করে বানানো হচ্ছে। যদিও অনেকে আবার একে রিমেক বলেও চালিয়ে দিচ্ছেন।

বাংলাদেশের শীর্ষ নায়ক শাকিব খান প্রথমবার কলকাতার প্রযোজনা প্রতিষ্ঠান শ্রী ভেঙ্কটেশ ফিল্মস (এসভিএফ)-এর প্রযোজিত ‘নাকাব’ ছবিতে অভিনয় করেছেন। আসছে ঈদুল আযহায় ভারতে সিনেমাটি মুক্তি পাবে। তারপর আমদানি চুক্তির আওতায় বাংলাদেশেও মুক্তি দেয়া হবে বলে প্রযোজনা সংস্থাটির বরাতে জানা গেছে। ছবিতে শাকিবের সঙ্গে অভিনয়ে করেছেন কলকাতার দুই জনপ্রিয় নায়িকা নুসরাত ও সায়ন্তিকা।

ট্রেইলার প্রকাশের পর থেকেই নাকাব ছবিটিও যে নকল তার জোর প্রমাণ মিলেছে। ২০১৫ সালে নির্মাতা ভেঙ্কট প্রভু পরিচালিত ও তামিল সুপারস্টার সুরিয়া অভিনীত সুপারন্যাচারাল এ্যাকশান কমেডি ছবি ‘মাস’ (মাসসু এঙ্গিরা মাসিলামানি) মুক্তি পায়। শাকিব খানের ‘নাকাব’ হুবহু এই সিনেমার নকল।

শনিবার এসভিএফ-এর ইউটিউব চ্যানেলে প্রকাশিত ‘নাকাব’ ছবির ট্রেলারের শুরুতে একটি দৃশ্যে শাকিব খানকে ‘মাস’ সিনেমার সুরিয়ার মতই গোফ পরা অবস্থায় একটি বন্ধ ঘরের শাটার খুলতে দেখা যায়। ট্রেলারের বেশ কিছু দৃশ্যেও শাকিব খানকে সুরিয়ার ‘মাস’ ছবিতে পরিহিত পোশাকের অনুকরণ করতে দেখা গেছে। এমনকি অনুকরণের ছোঁয়া রয়েছে এই সিনেমার প্রথম প্রকাশিত পোষ্টারেও। এছাড়াও মাস সিনেমার গল্পের সাথে বিভিন্ন দৃশ্যের হুবহু মিল পাওয়া গেছে শাকিবের এই নাকাব ঝলকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *