দেশজুড়ে

মুরাদনগরে বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

মোঃ নজরুল ইসলাম, মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধি:
̎মুজিব বর্ষেই শিক্ষা জাতীয়করণ চাই” ও “শিক্ষা পুনরুদ্ধারের কেন্দ্রবিন্দুতে শিক্ষক” প্রতিপাদ্যে কুমিল্লার মুরাদনগরে বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছ। মঙ্গলবার বিকালে কোম্পানীগঞ্জ বদিউল আলম উচ্চ বিদ্যালয়ে বাংলাদেশ শিক্ষক সমিতি (বিটিএ) মুরাদনগর উপজেলা শাখার আয়োজনে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
রামচন্দ্রপুর রামকান্ত উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সমিতির সভাপতি তাজুল ইসলাম এর সভাপতিত্বে ও সমিতির সাধারণ সম্পাদক কোম্পানীগঞ্জ বদিউল আলম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মফিজ উদ্দিনের সঞ্চালনায় আলোচনা সভায় উপস্থিত ছিলেন, পাঁচকিত্তা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ জাহাঙ্গীর আলম, ধামঘর আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মজিবুর রহমান, ভিরাল্লা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আঃ রহিম ভূঁইয়া, নজম উদ্দিন ভূঁইয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক বাহালুল কবিরসহ সমিতির বিভিন্ন নেতৃবৃন্দ এবং বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক – শিক্ষিকাবৃন্দ ।
প্রসঙ্গত, ১৯৯৪ সাল থেকে জাতিসংঘের অঙ্গসংস্থা ইউনেস্কোর উদ্যোগে প্রতিবছর ৫ অক্টোবর এ দিবসটি উদযাপিত হয়। বিশ্বের শিক্ষকদের অবদান স্বীকার, তাদের মূল্যায়ন এবং এগিয়ে নেয়াসহ শিক্ষক ও শিক্ষণ প্রক্রিয়ায় চিহ্নিত সমস্যা সমাধানের লক্ষ্যে ইউনেস্কো দিবসটি পালনের উদ্যোগ নেয়। শুরু থেকেই বাংলাদেশ এ দিবসটি পালন করে আসছে। তবে সরকারিভাবে এখনও এই দিবসটি উদযাপিত হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *